সাকিবের কোন নিরাপত্তা দিতে রাজি নয় বিসিবি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০২৪ ১০:০৫ অপরাহ্ন
সাকিবের কোন নিরাপত্তা দিতে রাজি নয় বিসিবি

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসানের সময়টা ইদানীং বেশ কঠিন যাচ্ছে। মাঠে ও মাঠের বাইরে নানা কারণে সমালোচনার মুখোমুখি হচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। সময়টা তার পক্ষে নেই অনেকদিন ধরেই। নিজেই একসময় বলেছিলেন, জাতীয় দলের ড্রাইভিং সিটে যখন থাকবেন না, তখনই সরে দাঁড়াবেন লাল-সবুজের দল থেকে। সেই দিনটা কি সামনে চলে এসেছে? 


কানপুর টেস্ট শুরুর আগেরদিন, সাধারণত কোচ বা অধিনায়ক সাংবাদিকদের মুখোমুখি হন, তবে এবারের দৃশ্যপট ছিল ভিন্ন। দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান এলেন সাংবাদিকদের সামনে। অনেকের কাছেই এটা ছিল অপ্রত্যাশিত। তার ফর্ম ও নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে নিয়মিত। তবে সাকিবের আত্মবিশ্বাস, দায়িত্ববোধ ও অভিজ্ঞতা তাকে এখনো দলের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে ধরে রেখেছে।


সাকিব সাংবাদিকদের সামনে এসে কোনো নির্দিষ্ট ইস্যুতে কথা না বললেও তার মুখে ছিল পরিস্কার আত্মবিশ্বাস। তিনি বলেন, "সমালোচনা সবসময় থাকবে। কিন্তু একজন পেশাদার খেলোয়াড় হিসেবে আমাকে আমার দায়িত্বটা পালন করতে হবে। মাঠে আমি শতভাগ দেয়ার চেষ্টা করি এবং তা করতেই থাকব।" 


কিছুদিন আগেও সাকিবের পারফরম্যান্স দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তবে সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স হয়তো তার মান অনুযায়ী হচ্ছে না। তবে এর পেছনে বেশ কিছু কারণ থাকতে পারে। শারীরিক অবস্থা, বায়োবাবলে দীর্ঘদিন থাকার মানসিক চাপ, ব্যক্তিগত জীবন—সবকিছু মিলিয়ে সাকিবের ওপর চাপটা কম নয়। 


কানপুর টেস্টের আগেরদিন সাংবাদিকদের সামনে আসার ঘটনা অনেকেই ভিন্নভাবে দেখছেন। এটি হয়তো ইঙ্গিত দিচ্ছে যে, সাকিব দলে তার ভূমিকা নিয়ে নতুন করে ভাবছেন। জাতীয় দল থেকে সরে যাওয়ার সিদ্ধান্তটা কি তিনি নেবেন? নাকি আবারো ফিরে আসবেন আগের ফর্মে? সেটা সময়ই বলে দেবে।


তবে একথা নিশ্চিত যে, সাকিবের মতো একজন খেলোয়াড়কে যেকোনো দলেরই প্রয়োজন। তার অভিজ্ঞতা, নেতৃত্ব ও অসাধারণ প্রতিভা যেকোনো কঠিন সময় থেকে দলকে টেনে তুলতে পারে। সময়টা সাকিবের পক্ষে না থাকলেও, তিনি আবারো প্রমাণ করতে পারবেন কেন তাকে বিশ্বসেরা অলরাউন্ডার বলা হয়।