কঠিন পরীক্ষায় টাইগাররা, হারলেই আশা শেষ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ২২শে জুন ২০২৪ ০৬:৫২ অপরাহ্ন
কঠিন পরীক্ষায় টাইগাররা, হারলেই আশা শেষ

‘এই প্রত্যাশাটা খুব বেশি করার দরকার নেই, আশাটা মনের মধ্যেই থাকুক সবার’—নাজমুল হোসেন শান্তর কথা শুনে অনেকেই মনে মনে আশা করে রেখেছিলেন, সেরা আটে খেলবে বাংলাদেশ। যখন সেই আশা পূরণ হয়েছে, তখন আরও আশা বাসা বেঁধেছে। সেরা আটে বাংলাদেশ সেই আশার প্রতিদান দিতে কঠিন পরীক্ষায় নেমেছে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরে এবার ভারতের মুখোমুখি হয়েছে টাইগার বাহিনী। আজ রাত সাড়ে ৮টায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে রোহিত শর্মাদের মুখোমুখি হবে দলটি। এই ম্যাচে জয় ভিন্ন বাংলাদেশের রাস্তা নেই। হারলে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে যাবে শান্তর দল। তাতে ভারতকে হারাতে পারলে আশা বেঁচে থাকবে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরে শান্ত বলেছেন, ‘আমরা ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। নিজের ওপরে দায়িত্ব নেওয়ার চেষ্টা করেছি। আমি সেটি উপভোগ করেছি এবং সেটা করতে ভালোবাসি। এখন পর্যন্ত ঠিক আছে। আশা করি, আরও অবদান রাখতে পারব। এ দিকে টপ অর্ডারের ধারাবাহিক ব্যর্থতার মিছিলের ব্যতিক্রম ঘটিয়ে অজিদের বিপক্ষে কিছুটা রান পেয়েছেন শান্তরা। এই চেষ্টা অব্যাহত রাখতে চান বলে তিনি জানিয়েছেন।


শান্ত বলেছেন, ‘টপ অর্ডারের রান পাওয়াটা খুব গুরুত্বপূর্ণ ছিল। শেষ দুটি ম্যাচে আমরা লড়াই করেছি। বোলিং ইউনিট গত ২-৩ ম্যাচে ভালো কাজ করেছে। তাই আশা করি, বোলাররা তাদের ফর্ম ধরে রাখবে এবং ব্যাটাররাও নিজেদের দায়িত্ব পালন করবেন।’ ভারতের বিপক্ষে আজকের ম্যাচ শেষে বাংলাদেশ আগামী ২৫ জুন খেলবে আফগানিস্তানের বিপক্ষে।