বেলজিয়াম আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৭ই আগস্ট ২০১৯ ০১:১৮ অপরাহ্ন
বেলজিয়াম আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

ইউরোপের প্রান কেন্দ্র,বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে "বেলজিয়াম আওয়ামী লীগ" যথাযোগ্য মর্যাদায় ১৫ ই আগষ্ট "জাতীয় শোক দিবস" পালন করেছেন।সকালে বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক সহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের নেতৃত্বে বেলজিয়াম আওয়ামী লীগ, বেলজিয়াম যুবলীগ,বঙ্গবন্ধু পরিষদ, অন্যান্য সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দসহ বাংলাদেশ দুতাবাস ব্রাসেলসের আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। দুপুরে বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় একটি হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি জনাব শহিদুল হক সহিদ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়াম দূতাবাস প্রধান জনাব শাহদাৎ হোসেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ- সভাপতি বাবু বিধান দেব, নিরঞ্জন রায়,হুমায়ুন মাকসুদ হিমু,বেলজিয়াম আওয়ামী লীগের উপদেষ্টা ফারুক মির্জা,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ফিরোজ বাবুল,বেলজিয়াম আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক দাউদ খান সোহেল, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগের সভাপতি (প্রস্তাবিত কমিটির) খালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক মোঃ আরিফ উদ্দিন। সভায় উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল হোসেন মনির, মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া জামান,শ্রম বিষয়ক সম্পাদক ইস্রাফিল হক, স্বপ্না দেব,দিলরুবা বেগম মিলি, সাবেরা জামান,ইমরান আলী, মোর্শেদ সায়েদনেওয়াজ,হাসান আল মাসুদ এন্টওয়ারপেন আওয়ামী লীগের আহবায়ক কমিটির শাহিন ও সেলিম।

আরও উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোর্শেদ মাহমুদ। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ইনিউজ ৭১/এম.আর