সিটি নির্বাচন সুষ্ঠু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৬ই জানুয়ারী ২০২০ ১০:২৯ অপরাহ্ন
সিটি নির্বাচন সুষ্ঠু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার সিটি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তারা অবাধ ও সুষ্ঠু ভোট চান। নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা নির্বাচন কমিশনকে সবধরনের সহযোগীতা করতে চান। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার নিজেদের পকেটের উন্নয়ন চায় না। মন্ত্রী-এমপিদের পকেটের উন্নয়ন নয়, জনগণের ভাগ্যের উন্নয়ন করতে চায়। সে লক্ষ্যে আমরা জনগণের সমর্থন চাই।

সোমবার দুপুরে সাভার উপজেলা পরিষদ মাঠে শীতার্ত জনসাধারনের মাঝে আওয়ামী লীগের উদ্যোগে কম্বল, শুকনো খাবার, শিশুখাদ্য ও শিশু বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সিটি নির্বাচন হওয়ার আগেই বিএনপি নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ইভিএম নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। ইভিএমে ভোট কারচুপি ও জালিয়াতি হবে বলে অবান্ত্মর অভিযোগ করছে। অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই বেশি জয়লাভ করেছে। মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি তথা ডিজিটাল বাংলাদেশ তারা চায় না। তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে। কাজেই নির্বাচনে নিশ্চিত পরাজয়ের মুখে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে বিষোদগার করছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা আজেবাজে বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।

ওবায়দুল কাদের বলেন, 'আমি ঢাকাবাসীকে বলবো, আপনারা যাকে খুশি ভোট দেবেন। আমরা সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন চাই। হারি জিতি নাহি লাজ। কারণ এই নির্বাচন স্থানীয় সরকারের। এখানে হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙ্গে পড়বে না। জনগণ যাতে ইচ্ছেমতো ভোট দিতে পারে সেই ব্যবস্থা আমরা করেছি। আমরা সুষ্ঠু নির্বাচনের একটি উজ্জল দৃষ্টান্ত রেখে যেতে চাই।'

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আপনাদের সবচেয়ে কাছের। আমি অনুরোধ করবো, আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনার হাত আরও শক্তিশালী করবেন। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের সাহায্য করবেন। নৌকায় ভোট দিলে দুস্থ মানুষেরা কষ্ট পাবে না, উন্নয়ন হবে। সাধারণ মানুষের উন্নতি হবে, তাদের ভাগ্যের পরিবর্তন হবে।তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ এই শীতে সারাদেশে একজন মানুষও যাতে কষ্ট না পায় এবং শীতে কেউ যেন মৃত্যুবরণ না করে, সে জন্য আমরা দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। সরকার ইতিমধ্যে ৪০ লাখ কম্বল ও ২ কোটি টাকার শিশুদের জন্য শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করেছে। শিশু ও বয়স্কসহ কোনো মানুষ যাতে শীতে কষ্ট না পায়, সে জন্য এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক মাহাবুবুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, পৌর মেয়র হাজী আব্দুল গণি, মাসুদ চৌধুরী, ফারুক হাসান তুহিন, ফখরুল আলম সমর, আতিকুর রহমান আতিক, সায়েম মোল্লা প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব