জনগনের কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১২ই নভেম্বর ২০১৯ ১১:০৪ পূর্বাহ্ন
জনগনের কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

শহীদ নূর হোসেনকে নিয়ে কুটুক্তি করার জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। সোমবার (১১ নভেম্বর) রাতে বেসরকারি টিভি যমুনার এক টকশোতে শহীদ নূর হোসনকে নিয়ে কুটুক্তি করার জন্য ক্ষমা চেয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। নিজের ভুল বুঝতে পেরে রাঙ্গা বলেন, 'আমি বলেছিলাম, নূর হোসেন সুস্থ ছিল না, সে বিকৃত মানুষ ছিল। তখনতো ফেনসিডিল ও ইয়াবা আসলেতো ছিলনা এবং পাওয়া যেত না। কাজেই এই কথাটুকু বলার কারণে আমার যতটুকু দোষ। তাছাড়া আমার কোন দোষ নেই। এইটুকু তাঁরা ধরে বসেছে এবং তারা সেই বিষয়টি নিয়ে সব জায়গায় আজ আলোচনাও করেছে।

আমি তো মনে করিনা যে খুব বেশি রাফ ভাষায় কথা হয়েছে। তারপরও আমি বলি, ওই দুটি যে শব্দ আমি উচ্চারণ করেছি, এর জন্য অবশ্যই ক্ষমা চাই। আমি দুঃখ প্রকাশ করছি এবং অবশ্যই আমি ক্ষমা চাই। শব্দ দুটা আমার ব্যবহার করা উচিত হয়নি।' রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরাশাদ মারা যাওয়ার পরও তাকে যেভাবে অপমান করা হয়, সে ক্ষোভ থেকেই বিতর্কিত কিছু শব্দ ব্যবহার করে ফেলেছিলেন তিনি। এসময় প্রশ্ন তোলেন, এক সাথে জোট করে এসশাদকে স্বৈরাচার বলা কতটা যৌক্তিক?

রাঙ্গা বলেন এই বিষয় বিহিত করতে শিগগিরই প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাইবেন বলেও জানান। তিনি আরোও বলেন, এরশাদ সাহেব মারা যাওয়ার পরও তাকে যেভাবে আওয়ামী লীগ থেকে অপমান করা হয়, সেটা মেনে নেয়া যায়না। উল্লেখ্য যে, গত রবিবার (১০ নভেম্বর)  বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা দলীয় এক সভায় শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত বলে আখ্যায়িত করেন জাপার এই মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

ইনিউজ ৭১/এম.আর