টাকার বিনিময়ে আ.লীগ-বিএনপিতে সাধারণ সম্পাদক পদ দেয়া হয়: ইনু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১২ই জুলাই ২০১৯ ০৩:৩০ অপরাহ্ন
টাকার বিনিময়ে আ.লীগ-বিএনপিতে সাধারণ সম্পাদক পদ দেয়া হয়: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আওয়ামী লীগ-বিএনপির মতো বড় দলে সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকের মত পদগুলো টাকার বিনিময়ে পদ দেয়া হয়। শুক্রবার (১২ জুলাই) ঢাকা মহানগর নাট্যমঞ্চে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় দলটির সাধারণ সম্পাদক শিরিন আখতার সভাপতিকে এ ধরনের বক্তব্য না দেয়ার বিষয়টি স্মরণ করিয়ে দেন।

ইনু বলেন, দল-মুখ না দেখে আইনের শাসনের কঠোর প্রয়োগ এবং সকল পর্যায়ে জনপ্রশাসন, পুলিশ, সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষতার মধ্য দিয়ে আইনের শাসন ও সুশাসনের পথ তৈরি করতে হবে। এটা করতে পারলেই দলবাজি, গুন্ডামি, দুর্নীতি, লুটপাট, খাদ্য ও ঔষধে ভেজাল, ধর্ষণ, নির্যাতন বন্ধ হবে। তিনি বলেন, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও কুসংস্কারের শিকড় উপড়ে ফেলে অর্জিত রাজনৈতিক শান্তি টেকসই করতে হবে।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক উক্তি ‘সোনার বাংলা শ্মশান কেন’ উদ্ধৃত করে ইনু বলেন, স্বাধীন দেশে গরিব কেন? দেশে ও সমাজে এতো বৈষম্য কেন? জনগণের পাশে দাঁড়ানোর এবং জাসদকে জনগণের কণ্ঠস্বর পরিণত এবং সুশাসনের জন্য লড়াই করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব