ছাত্রলীগের 'মার খেয়ে' ভিসির বাসার সামনে ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২রা এপ্রিল ২০১৯ ১০:০৪ অপরাহ্ন
ছাত্রলীগের 'মার খেয়ে' ভিসির বাসার সামনে ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর বের হওয়ার সময়ও ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা ডিম নিক্ষেপ করেছে বলে অভিযোগ উঠেছে। ডিম হামলা থেকে বাদ যাননি হল প্রাধ্যক্ষ ও ছাত্রীরাও। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা নুরসহ তার সহযোগীদের ধাওয়া দিয়ে ফুলার রোড পর্যন্ত নিয়ে যান। সেখানে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসার সামনে অবস্থান নিয়েছেন ভিপি নুরসহ প্রতিবাদী শিক্ষার্থীরা। এছাড়া হল থেকে সকল বহিরাগতদের বের করে দেয়ারও দাবি জানিয়েছেন তারা।

এর আগে, এসএম হলের শিক্ষার্থী ফরিদ হাসানকে মারধরের প্রতিবাদে সন্ধ্যা পৌনে ৬টার দিকে নুরের নেতৃত্বে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুব জোয়ার্দারের কাছে অভিযোগপত্র দিতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা অবরুদ্ধ করেন। তখন হামলারও শিকার হন শিক্ষার্থীরা। ডাকসুতে জিএস প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উম্মে হাবিবা বেনজীর বলেন, আমরা প্রক্টর স্যারকে অভিযোগ দেয়ার পর এসএম হলে প্রাধ্যক্ষকে অভিযোগ দিতে আসি। কিন্তু অভিযোগ দিয়ে বের হয়ে আমরা হল গেটের সামনে এলে আমাদের ওপর হামলা করে ছাত্রলীগ। আমাদের গায়ে ডিম ছুড়ে মারে।

অন্যদিকে ভিপি নুরসহ কয়েকজন ফরিদের রুমে গিয়ে তার কাপড় চেঞ্জ করতে গেলে তাদের সেখানে অবরুদ্ধ করে রাখা হয়। তবে এসব অভিযোগ অস্বীকার করে এসএম হলের ভিপি কামাল হোসেন বলেন, এসব মিথ্যা অভিযোগ। মাদক ব্যবসায়ীকে বাঁচানোর জন্য তিনি (নুর) হলে এলে সাধারণ শিক্ষার্থীরা তার ওপর ক্ষুব্ধ হয়ে ডিম নিক্ষেপ করেছে।

প্রসঙ্গত, সোমবার রাতে হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে পিটিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে হল সংসদের ভিপি-জিএসসহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। মারধরের ঘটনায় ফরিদের মাথা ফেটে যায়। আহত ফরিদ উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদ জানাতেই রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করে এসএম হলে এসেছিলেন নুরসহ অন্য ছাত্রনেতারা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব