মৌলভীবাজারে পুলিশ পদোন্নতির প্যারেড পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪ ১০:৪৩ পূর্বাহ্ন
মৌলভীবাজারে পুলিশ পদোন্নতির প্যারেড পরীক্ষা অনুষ্ঠিত

মৌলভীবাজার জেলা পুলিশ লাইন্স মাঠে বৃহস্পতিবার (১৭ই অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনীর অধঃস্তন কর্মকর্তাদের বিভাগীয় পদোন্নতির প্যারেড পরীক্ষা। এ পরীক্ষায় অংশ নেন এএসআই (নিঃ) থেকে এসআই (নিঃ) এবং কনস্টেবল থেকে এএসআই(নিঃ) পদে প্রার্থীরা। 


পুলিশ সুপার এম.কে.এইচ জাহাঙ্গীর হোসেন পরীক্ষার সভাপতিত্ব করেন এবং পুলিশ কর্মকর্তাদের শৃঙ্খলা ও পেশাদারিত্বের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, "পুলিশ বাহিনীতে পদোন্নতি প্রক্রিয়া কেবল নতুন দায়িত্ব নয়, বরং এটি আমাদের সেবার মান আরও উন্নত করার সুযোগ।"


পরীক্ষায় সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ডি এম হাসিবুর বেনজির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেনসহ অন্যান্য বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন। প্যারেড পরীক্ষার সময় কর্মকর্তাদের শারীরিক সক্ষমতা, শৃঙ্খলা এবং কার্যক্ষমতা মূল্যায়ন করা হয়। 


এ ধরনের পরীক্ষার মাধ্যমে পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ পেশাদারিত্ব ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন দিকনির্দেশনা প্রদানের পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়াকেও সুদৃঢ় করা হচ্ছে। মৌলভীবাজারে অনুষ্ঠিত এই পদোন্নতি পরীক্ষার মধ্য দিয়ে পুলিশ বাহিনীর সদস্যরা আরও একধাপ এগিয়ে যেতে সক্ষম হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। 


স্থানীয় ও জাতীয় স্তরের নিরাপত্তা বজায় রাখার জন্য পদোন্নতির এই প্রক্রিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা পুলিশ বাহিনীর সেবার মান উন্নত করবে এবং জনগণের আস্থা বৃদ্ধি করবে।