নেত্রকোনার পূর্বধলায় ইমামতি নিয়ে দ্বন্দ্বে চাচাকে হত্যার অভিযোগে গ্রেফতার ভাতিজা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি- নেত্রকোনা
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:০১ অপরাহ্ন
নেত্রকোনার পূর্বধলায় ইমামতি নিয়ে দ্বন্দ্বে চাচাকে হত্যার অভিযোগে গ্রেফতার ভাতিজা

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় ইমামতি নিয়ে দ্বন্দ্বের জের ধরে চাচা হাসিম উদ্দিনকে (৬৫) হত্যার অভিযোগে ভাতিজা শাহজাহানকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকাল ৭টায় ঢাকার ধামরাই এলাকা থেকে তাকে আটক করা হয়।


স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ফজরের নামাজের ইমামতি নিয়ে কথা কাটাকাটির সময় শাহজাহান চাচা হাসিম উদ্দিনকে কিল-ঘুষি মারেন। এতে ঘটনাস্থলেই হাসিম উদ্দিন মারা যান। ইমাম মাওলানা শামীম হোসেনের অনুপস্থিতিতে স্থানীয় হাফেজ মো. আজিজুল হক নামাজ পড়াতে গেলে শাহজাহান তার বিরুদ্ধে আপত্তি জানান। নামাজ শেষে আজিজুল এবং শাহজাহানের মধ্যে তর্কাতর্কি শুরু হলে হাসিম উদ্দিন তাদের থামাতে যান। এ সময় শাহজাহান উগ্র হয়ে তার চাচার ওপর হামলা চালান।


হাসিমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গ্রামজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে পুলিশ ও সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। হত্যার পর শাহজাহান এলাকা ছেড়ে পালিয়ে যান এবং নিহতের স্ত্রী মাজেদা খাতুন বাদী হয়ে পূর্বধলা থানায় হত্যা মামলা দায়ের করেন।


পুলিশ সুপার মির্জা সায়েম মাহমুদ জানান, গ্রেফতার এড়াতে শাহজাহান পালিয়ে যায়। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও থানা পুলিশের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে ঢাকা থেকে শাহজাহানকে আটক করা হয়।


এদিকে, জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন এবং জানান, শাহজাহানের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


এই হত্যাকাণ্ডে স্থানীয়রা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং তাদের আশা, আইনশৃঙ্খলা বাহিনী দ্রুততার সাথে সুষ্ঠু বিচার নিশ্চিত করবে। স্থানীয় ধর্মীয় ও সামাজিক সম্প্রদায়ের মধ্যে এ ঘটনায় সৃষ্টি হওয়া উত্তেজনা প্রশমিত করতে পুলিশ সক্রিয়ভাবে কাজ করছে। 


এভাবে, পূর্বধলায় ইমামতি নিয়ে দ্বন্দ্বের এই হত্যাকাণ্ড এলাকাবাসীর মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।