বিক্রয় ডট কমের ১২ বছর পূর্তি: ৫.২ কোটি বায়ারের মাইলফলক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৭ পূর্বাহ্ন
বিক্রয় ডট কমের  ১২ বছর পূর্তি: ৫.২ কোটি বায়ারের মাইলফলক

বাংলাদেশের ই-কমার্স খাতে অগ্রণী প্রতিষ্ঠান বিক্রয়, ১২ বছর পূর্ণ করে ১৩ বছরে পদার্পণ করেছে। ২০১২ সালে প্রতিষ্ঠিত এই অনলাইন মার্কেটপ্লেসটি এখন গাড়ি, প্রপার্টি, ইলেকট্রনিক্স, চাকরি এবং বিবাহ সংক্রান্ত পরিষেবার মতো বিভিন্ন পণ্য ও সেবা প্রদান করছে।


বিক্রয় সম্প্রতি ঢাকার প্রধান কার্যালয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। অনুষ্ঠানে বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন, ম্যানেজমেন্ট টিম ও অন্যান্য সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে প্রতিষ্ঠানটির ১২ বছরের সাফল্যকে তুলে ধরা হয়, যা বাংলাদেশে একটি স্বীকৃত অনলাইন মার্কেটপ্লেস হিসেবে বিক্রয়কে প্রতিষ্ঠিত করেছে।


১২ বছরে, বিক্রয় প্ল্যাটফর্মটি ২.৬ কোটি বিক্রেতাকে লেনদেনের সুযোগ দিয়েছে এবং ৫.২ কোটি বায়ারকে আকৃষ্ট করেছে। প্ল্যাটফর্মটি ৩২ হাজার মেম্বারকে সেবা প্রদান করে, এবং প্রতি বছর ৫০০-রও বেশি উদ্যোক্তাকে ডিজিটাল মার্কেটপ্লেসে সফলতা অর্জনে সহায়তা করেছে। প্রতিমাসে প্ল্যাটফর্মে ৩ লাখ নতুন বিজ্ঞাপন প্রকাশিত হয়, যেখানে গড়ে ৩০ জন ক্রেতা প্রতিটি বিজ্ঞাপনে আগ্রহ প্রকাশ করেন।


বিক্রয়ের মূল প্রতিষ্ঠান সল্টসাইড টেকনোলজিসের সিইও নিলস হামার বলেন, “গত ১২ বছরে বিক্রয় অসাধারণ সাফল্য অর্জন করেছে। আমাদের গ্রাহক সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে, যা আমাদের অনুপ্রাণিত করে। আমরা ব্যবহারকারীদের জন্য উন্নত প্রযুক্তি ও গ্রাহক সেবা প্রদান করতে চাই।”


বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “আমরা আমাদের সাথে থাকা সকলকে ধন্যবাদ জানাই। ২০১২ সালে ১০ জনের ছোট একটি টিম থেকে আজ ১০০ জনের দক্ষ টিমে পরিণত হয়েছি। আমাদের লক্ষ্য হলো উন্নত সেবা প্রদান করা এবং উদ্যোক্তাদের জন্য সহযোগিতা আরও বাড়ানো।”


ভবিষ্যতে, বিক্রয় তাদের কার্যকারিতা, গতি, নিরাপত্তা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য নতুন ফিচার চালুর পরিকল্পনা করেছে। এসব উন্নতি ক্রেতা-বিক্রেতা উভয়ের জন্য মার্কেটপ্লেসকে আরও সহজবোধ্য ও সুবিধাজনক করে তুলবে। বিক্রয় বাংলাদেশের ই-কমার্স খাতে নতুন মাইলফলক গড়তে প্রস্তুত।