ভালোভাবেই সমাবেশ করতে পারবে বিএনপি : ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ ০৯:২১ অপরাহ্ন
ভালোভাবেই সমাবেশ করতে পারবে বিএনপি : ডিবি প্রধান

বিএনপি গোলাপবাগ মাঠে তাদের ঢাকা বিভাগীয় গণসমাবেশ ভালোভাবেই করতে পারবে বলে আশা প্রকাশ করেছেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠ পরিদর্শনে এসে তিনি এই আশাবাদের কথা জানান।

 

হারুন অর রশীদ বলেন, আমাদের সঙ্গে বিএনপির যে কথা হয়েছিল, সে অনুযায়ী তারা কমলাপুর মাঠ ও মিরপুর বাংলা কলেজের মাঠ চেয়েছিল। মাঠ দুটি আমরা পরিদর্শন করেছিলাম। হঠাৎ করে তারা সকালে বলল তাদের নাকি গোলাপবাগ মাঠ প্রয়োজন।


তিনি আরও বলেন, বিএনপির দাবির পরিপ্রেক্ষিতে আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলে গোলাপবাগ মাঠে বিএনপিকে অনুমতি দিয়েছি। যেহেতু গোলাপবাগ মাঠে আমরা আগে পরিদর্শন করিনি, তাই মাঠ দেখতে আমরা ডিবি পুলিশসহ সাদা পোশাকে সবাই এসেছি।  


মাঠ পরিদর্শনের বিষয়ে ডিবি প্রধান বলেন, সমাবেশের নিরাপত্তার কাজে আমাদের ফোর্স মাঠে কোথায় রাখতে হবে, কীভাবে নিরাপত্তা দিতে হবে, এই মহাসমাবেশে বিএনপিকে কীভাবে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া যায়, এসব বিষয় ভেবে আমরা আগেভাগেই এখানে এসেছি।  


বিএনপির শীর্ষ দুই নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের গ্রেফতারের কারণে সমাবেশে কোনো সমস্যা হতে পারে কি না- এমন প্রশ্নের জবাবে ডিবি প্রধান কোনো উত্তর দেননি।


তিনি বলেন, বিএনপি সকালে গোলাপবাগ মাঠ চেয়েছিল। আমরা তো অনুমতি দিয়েছি। এখানে তো আর জটিলতা থাকার কিছু নেই।  


পরে তিনি সাংবাদিকদের বলেন, আমরা আশা করি, বিএনপি এখানে সমাবেশ ভালোভাবেই করতে পারবে। মাঠের সার্বিক সিকিউরিটি প্ল্যানটা যেন আমরা দিতে পারি, সে কারণেই মাঠ পরিদর্শনে আসা। আমাদের বাহিনীর লোকজন কোথায় কোথায় অবস্থান নেবে তা দেখতে এসেছি।