খালেদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৩শে ফেব্রুয়ারি ২০২০ ০১:১০ অপরাহ্ন
খালেদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

বিদেশে টাকা পাচার করার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াসহ ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র (চার্জশিট) দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ রোববার নিম্ন আদালতে এই অভিযোগ পত্র দেওয়া হয় বলে সিআইডির মুখপাত্র ফারুক হোসেন নিশ্চিত করেছেন।

অভিযোগ পত্রে খালেদ মাহমুদ ভূঁইয়া, তার ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও হাসান মাহমুদ ভূঁইয়া, খালেদের ম্যানেজার হারুন রশিদ, শাহাদৎ হোসেন উজ্জ্বল ও মোহাম্মদ উল্ল্যাহ খানের নাম উল্লেখ রয়েছে। তাদের বিরুদ্ধে ক্যাসিনো ও মাদক ব্যবসা, চাঁদাবাজি এবং টেন্ডারবাজির প্রমাণ পাওয়া যাওয়ার কথা অভিযোগ পত্রে বলা হয়েছে। গত ৭ অক্টোবর এ মামলায় খালিদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

খালেদ ছাড়াও ক্যাসিনো ব্যবসায়ে অভিযুক্ত ইসমাইল চৌধুরী সম্রাট, ব্যবসায়ী জি কে শামীম ও কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবসহ একাধিক অর্থ পাচার মামলার তদন্ত করছে সিআইডি। গত বছরের ১৮ সেপ্টেম্বরে ক্যাসিনোবিরোধী অভিযানের অস্ত্র ও মাদকসহ প্রথম গ্রেফতার হন খালেদ মাহমুদ ভূঁইয়া। এরপর তার বিরুদ্ধে ৫টি মামলা দায়ের করা হয়। এছাড়া তার বিরুদ্ধে মানিলন্ডারিং অভিযোগ আরও অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে। তার বিরুদ্ধে অবৈধভাবে বৈদেশিক মুদ্রা রাখার অপরাধে ‘ফরেন একচেঞ্জ রেগুলেশনস আ্যাক্ট-১৯৪৭’-এ মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।
ইনিউজ ৭১/এম.আর