দুর্নীতির অভিযোগে রাজনগরের চেয়ারম্যানের অপসারণের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ন
দুর্নীতির অভিযোগে রাজনগরের চেয়ারম্যানের অপসারণের দাবিতে বিক্ষোভ

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ১নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নকুল চন্দ্র দাসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে ফতেপুর ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের উদ্যোগে রাজনগরের মোকামবাজারে এই বিক্ষোভের আয়োজন করা হয়।


বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন বিএনপির সভাপতি কমর উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, যেমন জয়নাল আবেদীন, আব্দুন নুর, ছালেক উদ্দিন মাসুক, শুকুর আলী ও সামছুদ্দীন সামছ প্রমুখ। বিক্ষোভকারীরা চেয়ারম্যানের অপসারণের দাবি জানিয়ে স্লোগান দেন এবং তাদের বক্তব্যে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হন।


জানা যায়, নকুল চন্দ্র দাসকে রোহিঙ্গা নিবন্ধনের অভিযোগে গত ২৪ এপ্রিল সাময়িক বরখাস্ত করা হয়। তবে তিনি উচ্চ আদালতে রিট পিটিশন করে আবারও তার পদ ফিরে পান। এর আগে তার বিরুদ্ধে ছাত্র আন্দোলনে হামলার অভিযোগও উঠেছে, যা যুব সমাজের মধ্যে উত্তেজনা সৃষ্টি করেছে। অভিযোগ রয়েছে যে তিনি তার পদে থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের ওপর হামলা চালাতে নেতৃত্ব দেন।


বিক্ষোভের মঞ্চ থেকে নেতারা জানান, জনগণের মধ্যে দায়বদ্ধতা থাকলে এ ধরনের দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। তারা সরকারের প্রতি আহ্বান জানান যাতে দ্রুত সময়ের মধ্যে নকুল চন্দ্র দাসের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়া হয়। 


এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, এই বিক্ষোভ রাজনগরের রাজনৈতিক পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে এবং স্থানীয় সরকার ব্যবস্থায় দুর্নীতির বিরুদ্ধে জনগণের প্রতিরোধের একটি উদাহরণ সৃষ্টি করতে পারে। স্থানীয় নেতাদের দাবি, জনগণের স্বার্থে সবধরনের দুর্নীতির বিরুদ্ধে একযোগে লড়াই করা হবে।


বিক্ষোভ মিছিলটি মোকামবাজার থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে ফিরে আসে, যেখানে নেতৃবৃন্দ তাদের বক্তব্য শেষ করেন। জনগণের সমর্থন পেয়ে তারা আগামীদিনের আন্দোলনে আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করেছেন।