ঝিনাইদহে আজ তারেক রহমানের ভার্চুয়াল সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ন
ঝিনাইদহে আজ তারেক রহমানের ভার্চুয়াল সমাবেশ

আজ, ২৮ সেপ্টেম্বর, বিকাল ৩টায় শহরের পায়রা চত্বরে বিএনপির এক ঐতিহাসিক সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৬ বছর পর ঝিনাইদহে এই প্রথম বড় আকারের সমাবেশের আয়োজন করেছে জেলা বিএনপি, যা শহরের রাজনৈতিক পরিবেশকে উজ্জীবিত করবে। এই সমাবেশের মূল কারণ হল ঢাকায় নিহত ঝিনাইদহের সাব্বির ও প্রকৌশলী রাকিবের হত্যার প্রতিবাদ, যা দেশের ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে এক অবস্থান নিয়ে এসেছে।


প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দলের জাতীয় নির্বাহী কমিটির বিভিন্ন সদস্য, যেমন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ জানান, সমাবেশ সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


তিনি অভিযোগ করেন, সরকারী দমন-পীড়নের কারণে বিএনপি ঝিনাইদহে বড় কোনো সমাবেশের আয়োজন করতে পারেনি। পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে, এবং বিচার বহির্ভুত হত্যার শিকার হয়েছে বহু নিরীহ মানুষ। এম এ মজিদ আশা প্রকাশ করেন, আজকের সমাবেশ নেতাকর্মীদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার করবে এবং দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির বিরুদ্ধে লড়াইয়ের প্রেরণা যোগাবে। 


সমাবেশের কারণে গোটা ঝিনাইদহ ও দক্ষিণাঞ্চলে রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে, এবং বিএনপির লাখো কর্মী এতে অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছেন।