বাসে আগুন: ১৬ মামলায় গ্রেফতার ৪৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৫ই নভেম্বর ২০২০ ০২:১৮ অপরাহ্ন
বাসে আগুন: ১৬ মামলায় গ্রেফতার ৪৭

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন চলাকালে গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি পরিবহন ও বাসে আগুনের ঘটনায় মোট ৪৭ জনকে গ্রেফতার করেছে বিভিন্ন থানা ও ডিবি পুলিশ।রোববার (১৫ নভেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, গণপরিবহন ও সরকারি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় ঢাকা মহানগর পুলিশের ১২টি থানায় (পল্টন, মতিঝিল, বিমানবন্দর, উত্তরা পূর্ব, শাহবাগ, ভাটারা, কলাবাগান, তুরাগ, খিলক্ষেত, মোহাম্মদপুর, সূত্রাপুর ও বংশাল) ১৬টি মামলা হয়েছে। এসব মামলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এখন পর্যন্ত ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে।  

এরমধ্যে শাহবাগ থানা ছয়জন, পল্টন থানা নয়জন, বংশাল থানা সাতজন, কলাবাগান থানা দু’জন, তুরাগ থানা একজন, উত্তরা পূর্ব থানা নয়জন, খিলক্ষেত থানা দু’জন, সূত্রাপুর থানা আটজন, ভাটারা থানা একজন ও মতিঝিল থানা দু’জন গ্রেফতার করেছে।এছাড়া এজাহারনামীয় অন্য পলাতক অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে থানা পুলিশের একাধিক টিম।

গত বৃহস্পতিবার দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫ পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলতি গাড়ি ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহনে, ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন ও বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে আগুন দেওয়া হয়। এছাড়া ২টা ৪৫ মিনিটে পল্টন থানাধীন পার্কলিং-এ জৈনপুরী পরিবহন, বিকেল ৩টায় মতিঝিল থানাধীন পুবালী পেট্রোল পাম্প সংলগ্ন দোতলা বিআরটিসি বাসে ও ভাটারা থানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর ক্লাসিক পরিবহনেও অগ্নিসংযোগ করা হয়।