ইন্দুরকানীতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৭ই অক্টোবর ২০২০ ০২:১৯ অপরাহ্ন
ইন্দুরকানীতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

"নিরাপদ নারী, নিরাপদ দেশ সুখী সমৃদ্ধ বাংলাদেশ "এই শ্লোগানকে সামনে রেখে সমগ্র বাংলাদেশের ন্যায় পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার ৫ টি বিটে ১৭ অক্টোবর সকাল ১০টায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।এর অংশ হিসেবে ইন্দুরকানী উপজেলার ৫টি ইউনিয়নের প্রধান প্রধান বাজার সমূহে ৫টি বিটে সকাল ১০টায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশে প্রতিপাদ্য বিয়য়ের শ্লোগান ছিল আসুন বিচার চাইবো এক সাথে ধর্ষকের বিরুদ্ধে। আমার সোনার বাংলায় ধর্ষকের ঠাই নাই। ধর্ষক ও নিপীড়ককে প্রত্যাক্ষান করি।ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড।আপনার নিরাপদ ও মর্যাদাপূর্ণ জীবনের জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

এরই ধার বাহিকতায় উপজেলার প্রাণকেন্দ্র ইন্দুরকানী বাজার রুপালী ব্যাংক চত্তরে ইন্দুরকানী থানা সিনিয়র এস আই হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইন্দুরকানী থানা অফিসার ইনর্চাজ হুমায়ন কবির,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কমুনিউটি পুলিশিং সভাপতি মাহমুদুল হক দুলাল, ইন্দুরকানী সদর ইউনিয়ন আ-লীগ সাধারণ সম্পাদক আঃ আজিজি হাওলাদার, প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির মান্নু, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত সভাপতি এম এম ওবায়েদুল্লাহ ইউপি সদস্য নিগার সুলতানা,    সাধারণ উপস্থিতি সাথী রানি সাহা প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক লীগ নেতা আনিচুর রহমান আনিচ সহ উপজেলর বিভিন্ন সামাজিক,

রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃ বৃন্দ।প্রধান অতিথির বক্তভ্যে অফিসার ইনর্চাজ বলেন শুধু আইন দিয়ে সমাজ থেকে অপরাধ দুর করা সম্ভব নয় এর জন্য ধর্মীয় অনুসাশন ও নৈতিক শিক্ষা ছাড়া সমাজের অপরাধ কমিয়ে আনা সম্বভ নয়। এর জন্য পারিবারিক সামাজিক আন্দোলন গড়েতোলা প্রয়োজন। বিট পুলিশিং সেবার মাধ্যমে আমরা দেশের সকল মানুষের কাছে পুলিশের সেবা পৌছে দিতে চাই। উপজেলা আওয়ামী স্বেচ্ছা সেবক লীগ ভারপ্রাপ্ত সভাপতি এম এম ওবায়েদুল্লাহ বলেন শুধ আইন দিয়ে সমাজের ধর্ষণ নারী নির্যাতন অন্যায় বন্ধ করা সম্ভব নয় সকলকে ধর্মী অনুশাসন ও নৈতিক শিক্ষায় অনুপ্রানিত হবার আহবান জানান।