বশেমুরবিপ্রবি'র নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব

নিজস্ব প্রতিবেদক
রিফাত নূর রাব্বী, বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ২রা সেপ্টেম্বর ২০২০ ০৭:৪৪ অপরাহ্ন
বশেমুরবিপ্রবি'র নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  (বশেমুরবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. এ কিউ এম মাহবুব ।বুধবার (০২ সেপ্টম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক আদেশে বলা হয়,

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১০ (১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. এ কিউ এম মাহবুবকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে ৪ বছর মেয়াদে নিয়োগ করা হলো ।

উক্ত প্রজ্ঞাপনের পাঁচ শর্তের দুটিতে বলা হয়, অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কমকর্তা হিসেবে ক্যাম্পাসে সব সময় অবস্থান করবেন । তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন  মনে করলে নির্ধারিত সময়কাল শেষ হওয়ার  পূর্বেই এ নিয়োগ বাতিল করতে পারবেন ।প্রসঙ্গত, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন । গতবছরের ৮ অক্টোবর থেকে বশেমুরবিপ্রবির ইটিই বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে চলতি উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয় ।