সাড়ে ৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ১৯শে মে ২০২০ ১২:০৮ পূর্বাহ্ন
সাড়ে ৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল শুরু

টানা সাড়ে ৬ ঘণ্টা বন্ধ রাখার পর ফের চালু করা হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। এর আগে সোমবার বেলা ১২ টার দিকে রুটের ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

সরকারি আদেশ অমান্য করে সোমবার সকাল থেকে দক্ষিণাঞ্চলের অসংখ্য মানুষ ও শতশত ব্যক্তিগত গাড়ি রাজধানীসহ আশপাশ এলাকা হতে নদী পার হতে পাটুরিয়া ঘাটে আসতে থাকে।এপার দৌলতদিয়া ঘাট দিয়ে শতশত ছোট গাড়ি পার হতে থাকে।প্রতিটি ফেরিতে যাত্রী ও ছোট গাড়ির উপচে পড়া ভিড় হতে থাকে।

করোনা আতঙ্ক কিংবা সামাজিক দূরত্বের ছিটেফোঁটাও বজায় ছিল না মানুষের মাঝে।ফলে বাধ্য হয়ে বেলা ১২টার দিকে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়।

এদিকে ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ার মানুষের দুর্ভোগ চরমে ওঠে। উভয় পাড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পাটুরিয়া ঘাটে অসংখ্য ঘরমুখো মানুষ আটকে পড়ে সীমাহীন দুর্ভোগের শিকার হন।দৌলতদিয়া ঘাটে কয়েকশ কাঁচামালবাহী ট্রাক, গরুবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়ি আটকে পড়ে।

এদিকে আটকে পড়া যাত্রীদের চাপ এবং এসব যানবাহনগুলোকে পার করার লক্ষ্যে সন্ধ্যা সাড়ে ৬টা হতে পুনরায় চালু করা হয় ফেরি চলাচল। বর্তমানে ১৪টি ফেরি দিয়ে রুটে যাত্রী ও যানবাহন পারাপার করছে।তবে প্রাইভেটকার পারাপার বন্ধ রাখা হয়েছে। এতে পাটুরিয়া ও দৌলতদিয়া ট্রাক টার্মিনাল জুড়ে শতাধিক প্রাইভেটকার আটকা পড়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি বিষয়টি নিশ্চিত করে জানান, পচনশীল ও অন্যান্য জরুরি যানবাহন পারাপারের জন্য সন্ধ্যা সাড়ে ৬টা হতে পুনরায় ফেরি চালু করা হয়েছে। তবে প্রাইভেটকারের পাশাপাশি যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে বলে তিনি দাবি করেন।