টাঙ্গাইলের ধনবাড়ীতে সাংবাদিকের নামে ভূয়া ফেইসবুক আইডি থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১৫ই মে ২০২০ ০৭:০০ অপরাহ্ন
টাঙ্গাইলের ধনবাড়ীতে সাংবাদিকের নামে ভূয়া ফেইসবুক আইডি থানায় জিডি

টাঙ্গাইলের ধনবাড়ীতে বে- সরকারী স্যাটেলাইট টেলিভিশন মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমানের নামে মাইটিভি’র লগো ও তার ছবি ব্যাবহার করিয়া কে বা কাহারা ভূয়া ফেইসবুক আইডি খুলেছে। এব্যাপারে ধনবাড়ী থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।
এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার(১৪ মে ২০) ইং রাতে ধনবাড়ী থানায় তিনি ভূয়া ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে সাধারণ ডায়রী করেছেন।

সাংবাদিক হাফিজুর রহমান জানান, কে বা কাহারা মাইটিভি’র লগো ও আমার ছবি ব্যাবহার করিয়া আমার নামে ভূয়া ফেইসবুক আইডি খুলে ব্যবহার করছে। আমাকে এবং আমার পরিবারের মানহানি সহ ক্ষতি ও আমাকে হেয়প্রতিভাপন্ন কারাসহ মান সম্মান ক্ষুন্ন করার জন্য কোন সড়যন্ত্রকারী মহল এ কাজটি করে  যাচ্ছে। যে কোন মূহুর্তে আমাকে ফাঁসাইয়া দিয়ে বিপদে ফালানোর জন্য ভূয়া ফেক আইডি খুলেছে। তাই আমি ধনবাড়ী থানায় গিয়ে বহস্পতিবার রাতে একটি সাধারণ ডায়রী করেছি।

এব্যাপারে ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, ফেইসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম বৃহস্পতিবার রাতে আমি নিজে দেখেছি মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ছবি ও তিনি যে মাইটিভি’তে প্রতিনিধিত্ব করে আসছে সেই টিভি’র লগো ব্যবহার করে ভূয়া ফেক আইডি খুলে অপব্যাবহার করছে। একজন ভাল সাংবাদিক তার পিছনে শত্রু লেগেছে। তাই এধরনের যে বিভান্তিমূলক ভূয়া ফেইসবুক আইডি খুলে ব্যবহার করছে সেই অপরাধীকে পুলিশ খুজে বের করে তাকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে তথ্যপ্রযুক্তি আইনে মামলাদায়ের করে জেল হাজতে পাঠানো হোক বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতেও ধনবাড়ী থানার ওসি কে বলা হয়েছে বলে তিনি  জানান।

ধনবাড়ী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনছার আলী জানান, আমার জানামতে মাইটিভি’র সাংবাদিক হাফিজুর ভাল বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করেন। কোন শত্রু পক্ষ এধরনের অপরাধ করে সাংবাদিক হাফিজুর রহমান কে ফাঁসানোর অপচেষ্টা করে যাচ্ছে আমরা এই অপরাধীকে খুজে বের করে কঠিন শাস্তি দেওয়া হোক । যাতে আর কোন লোক এ ধরনের অন্যজনের নামে ভূয়া ফেইসবুক আইডি না খুলে ব্যবহার করতে না পারে।
এ ধরনের অপরাধীদের কে দ্রুতখুজে বের করে আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা হোক।

ধনবাড়ী ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন(ই.পা.ধ) এর সভপতি রবিউল ইসলাম শাহীন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সুমন জানান, মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমান তিনি আমাদের ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন(ই.পা.ধ) এর উপ প্রকাশনা সম্পাদকের দায়িত্বে রয়েছে। তিনি দীর্ঘদিন যাবত সাংবাদিকতা পেশায় আছেন তিনি একজন কর্মঠ নিষ্ঠাবান সাংবাদিক। তার নামে যে ভূয়া ফেইসবুক আইডি খুলে কে বা কাহারা ব্যবহার করছে তার মানহানি ও ক্ষতি করার জন্য আমরা চাই পুলিশ এই অপরাধীকে খুজে বের করে দ্রুত গ্রেপ্তার করা হোক।

এব্যাপারে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদ জানান,  যে অপরাধী সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার কর্মরত  টেলিভিশন মাইটিভি’র লগো ব্যবহার করিয়া যে ফেসইসবুকের ফেক আইডি খুলেছে তার ক্ষতি করার জন্য। এব্যাপারে পুলিশ প্রশাসনকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানান।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি ) মো. চাঁন মিয়া জানান, মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার ছবি সহ তার চাকুরীরত প্রতিষ্ঠান টেলিভিশন মাইটিভি’র লগো ব্যাবহার করে যে ফেক আইডিটা কে বা কাহারা ব্যবহার করছে। এব্যাপারে সাংবাদিক হাফিজুর  বৃহস্পতিবার রাতে থানায় সাধারণ ডায়রী করেছেন। ফেক আইডি ব্যবহারকারী কে পুলিশ খোঁজে বের করতে কাজ করে যাচ্ছে। অপরাধী কে দ্রুত গ্রেপ্তারের জোর তৎতপরতা চলছে। জিডি নং-৪৩২,তারিখ:-১৪ মে ২০ইং।