সাংবাদিক আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৫শে জানুয়ারী ২০২০ ০৯:২৩ অপরাহ্ন
সাংবাদিক আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী পালিত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী আজ। ২০১৫ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন তিনি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)র আয়োজনে জাতীয় প্রেস ক্লাবের হলরুমে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

আলতাফ মাহমুদের জন্ম ১৯৫৪ সালে পটুয়াখালীর গলাচিপার ডাকুয়া গ্রামে। সাংবাদিকতায় স্মাতকোত্তর শেষে ১৯৬৮ সালে পয়গাম পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন তিনি। স্বাধীনতার পর তিনি দৈনিক স্বদেশ, দৈনিক কিষাণ ও সাপ্তাহিক খবরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ দৈনিক ডেসটিনির নির্বাহী সম্পাদক ছিলেন আলতাফ মাহমুদ।

স্মরণসভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব সাবান মাহমুদ। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার। টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন এর সভাপতি মাহবুব আলম, সহ-সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, সহ-প্রচার সম্পাদক মোঃমিঠুন ও সহ-দপ্তর সম্পাদক আবু তালেব হাসান।

আলতাফ মাহমুদ ছিলেন অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ও পাঁচবার ডিইউজেতে সভাপতির দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন আপসহীন নেতা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব