মায়ের কথা বলে মেয়র প্রার্থী আতিকুলের কান্না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৮ই জানুয়ারী ২০২০ ০২:৩৫ অপরাহ্ন
মায়ের কথা বলে মেয়র প্রার্থী আতিকুলের কান্না

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের সঙ্গে বাংলাদেশ মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা চলছিল। আতিকুলের বনানীর নির্বাচনী কার্যালয়ে বুধবার দুপুরে এ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমান। উপস্থিত ছিলেন মৎস্যজীবী লীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর প্রমুখ। সব নেতার বক্তব্য দেয়া শেষ। এবার মঞ্চে মাইকের সামনে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। শুরু করলেন বক্তৃতা।

বক্তব্যের শুরুতে নিজের পরিবার সম্পর্কে কিছু তথ্য জানাচ্ছিলেন আতিকুল ইসলাম। তখন তিনি অশ্রুসিক্ত হয়ে বলেন, আমার বাবা-মা আমাদের ১১ ভাই-বোনকে মানুষ করেছেন খুব কষ্ট করে। আমাদের জামা ইস্ত্রি করার সুযোগ বা ক্ষমতা ছিল না। পরিবারের আর্থিক দুঃসময়ে পরিবার সামলাতে হিমশিম খেতেন বাবা-মা। আমার মা আমার জামা ইস্ত্রি করার জন্য জামা সেলাই করে বালিশের নিচে রেখে দিতেন। আমি দেখেছি আমার মা কীভাবে কষ্ট করেছেন ১১ জন ছেলে-মেয়েকে মানুষ করার জন্য।

কান্নাজড়িত কণ্ঠে আতিকুল ইসলাম বলেন, আমার মা আমার জামা সেলাই করে বালিশের নিচে রাখতেন। সেই বাবা-মায়ের দোয়ায় আজ আমার এত বড় গার্মেন্টস আছে। সেই আতিক আল্লাহর রহমতে বড় হয়েছে। আমার মা আমাদের জন্য কষ্ট করেছেন, আমার মা আমাদের শিখিয়েছেন মিতব্যয়ী হওয়ার জন্য। আমার জন্মের পর এবং আমার ১১ ভাইবোনের মা আমার জন্য জামা কাপড় সেলাই করতে করতে অজ্ঞান হয়ে গিয়েছিলেন। সেই মা-বাবার দোয়ায় আমার জামা-কাপড়ের গার্মেন্টসে ১৯ হাজার শ্রমিক কাজ করেন। সেই গার্মেন্টস আজ একটি নামকরা বড় প্রতিষ্ঠান- ইসলাম গ্রুপ। এটা শুধু আল্লাহর রহমত আর আমার বাবা মায়ের দোয়ায় সম্ভব হয়েছে।

ইনিউজ ৭১/এম.আর