চমক সৃষ্টিকারী সার্ভিস আইজিপি পদকে ভূষিত পুলিশ পরিদর্শক ওমর ফারুক আরও উজ্জীবিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৮ই জানুয়ারী ২০২০ ১১:২৮ পূর্বাহ্ন
চমক সৃষ্টিকারী সার্ভিস আইজিপি পদকে ভূষিত পুলিশ পরিদর্শক ওমর ফারুক আরও উজ্জীবিত

বাংলাদেশ পুলিশের পুলিশ সপ্তাহ উপলক্ষে পূর্বে ঘোষিত এ থেকে এফ ক্যাটাগরিতে ৫৯৫ জন চৌকস পুলিশ সদস্যদের  আইজিপি পদক প্রদান করা হয়। উক্ত আইজিপি পদকে পুলিশের উদাহরণ দেওয়ার মতন ভাল কাজের জন্য "চমক সৃষ্টিকারি সার্ভিস "পদকে ভূষিত হয়েছেন RAB-৩ এ কর্মরত পুলিশ পরিদর্শক ওমর ফারুক। গত ৭ই জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইন প্যারেড স্কোয়ারে এই পদক পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের আইজিপি জনাব জাভেদ পাটোয়ারী।

ক্যাসিনো অপারেশন, ইয়াবা উদ্ধার, এবং জঙ্গি দমনে সাহসী এবং বিশেষ ভূমিকা রাখার জন্য এই পদক পান পুলিশ পরিদর্শক ওমর ফারুক। ২০১০ সালের জুলাই মাসে জনাব  ওমর ফারুক পুলিশের সার্জেন্ট হিসেবে যোগদান করে সুনামের সহিত কাজ করে বাংলাদেশের বিভিন্ন জেলায় কর্মরত থাকার পর ২০১৭সালে পদোন্নতি পেয়ে পুলিশ পরিদর্শক হিসেবে এলিট ফোর্স RAB-৩ এ নিয়োগ প্রাপ্ত হন। বর্তমানে তিনি RAB-৩ এ পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত আছেন।

প্রকাশ থাকে যে  তিনি ২০১৮ সালে সাহসিকতার জন্য RAB ডিজি পদকে ও ভূষিত হয়েছেন যা ২০১৯সালে প্রদান করা হয়েছে। ইনিউজ৭১ কে সাক্ষাৎকার দেয়ার সময় জনাব ওমর ফারুক   খুবই উচ্ছ্বসিত ও আত্ন প্রত্যয়ী ছিলেন। তিনি বলেন এই পদক আমাকে দেশ সেবায় আরও বেশী উজ্জীবিত করবে। তিনি বাংলাদেশ পুলিশ এবং রাষ্ট্রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইনিউজ ৭১/এম.আর