ভূঞাপুরে বাল্যবিবাহ প্রতিরোধ প্রচারাভিযান

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: বুধবার ৪ঠা ডিসেম্বর ২০১৯ ০৯:৫৭ অপরাহ্ন
ভূঞাপুরে বাল্যবিবাহ প্রতিরোধ প্রচারাভিযান

টাঙ্গাইলের ভূঞাপুরে বাল্য বিবাহ প্রতিরোধ প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) ফলদা বাজারে ফলদা  ইউনিয়ন পরিষদ ও গ্রাম উন্নয়নের আয়োজনে বাল্য বিবাহ মুক্ত ফলদা গড়তে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়।

৫ নং ওয়ার্ড মেম্বার কামরুল ইসলাম এর সভাপতিত্বে এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এরিয়া ম্যানেজার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশেদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত, স্মরণ দত্ত, স্থানীয় বাজারের ব্যবসায়ী ও উপস্থিত এলাকাবাসী।

এমন প্রচারাভিযানকে এলাকাবাসী সাধুবাদ জানিয়েছেন। এভাবে সকলকে সচেতন করা গেলে সত্যিকারে একদিন ফলদা গ্রামসহ বাংলাদেশের সব জায়গায় বাল্য বিবাহ মুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে ইউনিয়নের ৫ গ্রামের প্রায় ৩ শতাধিক গ্রামবাসী উপস্থিত ছিলেন। সবাই বাল্য বিবাহকে না বলেছেন।

অনুষ্ঠানে থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম বলেন, বাল্য বিবাহের কুফল ও বাল্য বিয়ের শাস্তি সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে । কোথাও বাল্য বিবাহ সংঘটিত হলে সবাইকে প্রতিরোধ করতে ও পুলিশকে অবহিত করতে  হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব