টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বুধবার ৪ঠা ডিসেম্বর ২০১৯ ০৫:৫৪ অপরাহ্ন
টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক

কক্সবাজারের টেকনাফে দেড় লাখ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের কেরুনতলী ১৪ নম্বর ব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক মাদক কারবারিরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকার আব্দুল মোনাফের ছেলে আমির হামজা (৩৫) ও পৌরসভার অলিয়াবাদ এলাকার মো: হোসনের ছেলে মো: আইয়ুব (২৫)।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন। এসময় উপস্থিত ছিলেন ২ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর রুবায়াৎ কবীর।

বিজিবি অধিনায়ক জানায়, গোপন সংবাদের ভিত্তিতে  টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ  হ্নীলা ইউনিয়নের কেরুনতলী ১৪ নম্বর ব্রিজ এলাকায় ইয়াবা ক্রয়-বিক্রয়ের খবরে সেখানে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর কয়েকজন ব্যক্তি দুইটি বস্তা নিয়ে খাল হতে ব্রিজের দিকে এসে আগে থেকে ব্রিজের দক্ষিণ প্রান্তে অপেক্ষামান এক ব্যক্তিকে বস্তাগুলো হস্তান্তর করতে দেখে বিজিবি চ্যালেঞ্জ করে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে দুই কারবারিকে আটক করে। 

অপর দুই কারবারি ব্রিজের ওপর থেকে লাফিয়ে পানিতে পড়ে খালের অপর পাড়ে ঝোপের আড়ালে চলে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে বিজিবি বস্তাগুলো উদ্ধার পূর্বক দেড় লাখ পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। উদ্ধার ইয়াবাসহ আটক ইয়াবা কারবারিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব