মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৪ঠা ডিসেম্বর ২০১৯ ০৫:৩৭ অপরাহ্ন
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর বিজয়নগর ও শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রমের অপরাধে ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি টিম। এসময় মেয়াদউক্তীর্ণ বিপুল পরিমাণ পানীয় জুস বিক্রয়ের উদ্দেশ্যে হক বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বুধবার ৪ ডিসেম্বর অভিযান চালিয়ে এ জারিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি টিম। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। 

অভিযান সম্পর্কে জানতে চাইলে আবদুল জব্বার বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে লটকিয়ে প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করা, দই ও ঘি এর মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি না লেখা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করার অপরাধে মুসলিম সুইটসকে (শান্তিনগর) ৩০ হাজার, ইসলামীয়অ দধি ভাণ্ডার ১০ হাজার, দুলাল রাইস স্টোরকে ১০ হাজার ও হক বেকারী ৪টি প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

অভিযানে কৃষি মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব