গভীর রাতে বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: রবিবার ২৪শে নভেম্বর ২০১৯ ০৭:২০ অপরাহ্ন
গভীর রাতে বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুর

ঝালকাঠিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য সহ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত স্তম্ভ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটে। গত ২৩ নভেম্বর দিবাগত রাতে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন ষাটপাকিয়া বাজারে বঙ্গবন্ধুর ভাস্কর্য সহ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত স্তম্ভ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ভেঙ্গে চুরমার করে খালে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নলছিটি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

এ বিষয় নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, রাতের আধারে  ষাটপাকিয়া বাজারে বঙ্গবন্ধুর ভাস্কর্য সহ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত স্তম্ভ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ভেঙ্গে চুরমার করে দূর্বৃত্তরা খালে ফেলে দেয়ার ঘটনা শুনে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থান পরিদর্শন করেছি। তবে কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে অবশ্যই তদন্ত করে আমরা অপরাধিকে সনাক্ত করতে পারবো সেই সাথে  অপরাধিদের বিরুদ্ধে আইনানুগ ভাবে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। 

অনুসন্ধানে জানাযায়, বীর মুক্তিযোদ্ধা মৃত মফিজ উদ্দিন হাওলাদার নিজ অর্থায়নে এই স্মৃতি সৌধটি নির্মাণ করেছিলেন। তিনি স্বাধীনতা যুদ্ধের সময় বরিশালের কোতোয়ালী রেঞ্জের ভারপ্রাপ্ত ডেপুটি কমান্ডারের দায়িত্ব পালন করেছিলেন। তার পুত্র মোঃ মাসুম হাওলাদার জানায়, আমি রাত দশটার সময় বাজার থেকে বাড়িতে চলে যাই। গভীর রাতে কে বা কাহারা এই অপকর্ম চালিয়েছে এ বিষয় কিছুই বলতে পারছি না।

অপরদিকে বাজারে তিনজন পাহারাদার রয়েছেন তারা নিয়মিত পাহারা দিয়ে থাকেন। পাহারাদাররা জানিয়েছেন, তারা রাত্রে একটার সময় পাহারা দিতে এসেছিলেন। বাজার কমিটির সদস্যরা বলছেন, পাহারাদারদের ডিউটি রাত্র দশটা থেকে শুরু হয়। সচেতন মহলের দাবি ঘটনাটির পূর্ণ তদন্ত সাপেক্ষে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচার করা হোক।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব