বাউফলে অতিরিক্ত জেলা প্রশাসক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ ০৬:৫৬ অপরাহ্ন
বাউফলে অতিরিক্ত জেলা প্রশাসক লাঞ্ছিত

পটুয়াখালীর বাউফলে কানাডিয়ান সংস্থা (ঝঈঅড) এবং ঢাকা রোটারি ক্লাবের উদ্যোগে হতদরিদ্র শিশু শিক্ষার্থীদের মধ্যে স্লিপিং কিটস্ বিতরনী অনুষ্ঠানে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক কে লাি ত করা হয়েছে  বলে অভিযোগ পাওয়া গেছে সংস্থাটির সমন্বয়ক রেজাউল করিমের বিরুদ্ধে। ১৫ নভেম্বর শুক্রবার দুপুরে বগা ডাঃ ইয়াকুব শরিফ ডিগ্রী কলেজ মাঠে ওই ঘটনাটি ঘটেছে। 

জানাগেছে, শুক্রবার সকালে কানাডিয়ান সংস্থার (ঝঈঅড) অর্থায়নে এবং ঢাকা রোটারি ক্লাবের উদ্যোগে হতদরিদ্র ০৬-১২ বছর বয়সী প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিশু শিক্ষার্থীদের মাঝে ১৩শত স্লিপিং কিটস্ বিতরণের উদ্যোগ নেয় কানাডিয়ান সংস্থাটি। এ উপলক্ষ্যে উপজেলার কনকদিয়া বগা ও কাছিপাড়া ইউপির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সকাল ৬টায়  থেকে কলেজ মাঠে উপস্থিত করা হয়। সকাল ১১টার মধ্যেই তাদের কিটস্ বিতরণ শেষ করা হয়। কিন্তু দুপুর ১টা পর্যন্ত শিশুদেরকে রোদের মধ্যে দাড় করিয়ে সংস্থার লোকজন ফটোসেশন শুরু করে।ওই সময়ে মাঠে থাকা শিশুদের অভিভাবকরা তাদের সন্তানরা অসুস্থ হয়ে পড়ছে বলে তাদের কাছে অনুরোধ জানালেও তারা কর্ণপাত করেনি। বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসলে তিনি সংস্থাটির দায়িত্বরত লোকজনেক শিশুদেরকে সড়িয়ে নেওয়ার কথা বলেন। ওই সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান ও ইউএনও পিজুস চন্দ্র দের সাথে সংস্থাটির লোকজনদের সাথে হাতাহাতি ও ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে। অনুষ্ঠানে উপস্থিত থাকা স্থানীয় সংসদ আসম ফিরোজ ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

এ বিষয়ে  অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. জিয়াউর রহমান বলেন, শিশুদের রোদের মধ্যে দাড় করিয়ে রাখায়  অভিভাবকরা অভিযোগ করলে তড়িৎ গতিতে শিশুদের ছেড়ে দেয়ার জন্যে নির্দেশ দিলে তারা ক্ষিপ্ত হয়ে কথাবার্তা ও বাক বিতণ্ডায় জড়িয়ে পড়ে এবং অসৌজন্য আচারণ করেন। এ বিষয়ে কানাডিয়ান সংস্থা এবং ঢাকা রোটারি ক্লাবের সমন্বয়ক রেজাউল করিম বলেন, সংস্থার নিয়মে এটি চলে। এ সংস্থায় এমপি এডিসি ও ইউএনও দের চেয়ে বড় মাথা আছে। এখানে তাদের কোন কাজ নেই।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব