কালকিনিতে ঘূর্ণিঝড়ে দুই শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: সোমবার ১১ই নভেম্বর ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন
কালকিনিতে ঘূর্ণিঝড়ে দুই শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড

মাদারীপুরের কালকিনিতে ঘূর্নীঝড় বুলবুলের আঘাতে প্রায় দুই শতাধীক কাঁচা ঘর-বাড়ী লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় গাছ পালা, ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। এতে করে প্রায় দুই কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিসনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

এলাকা, সরেজমিন ও প্রশাসন সুত্রে জানা গেছে, রোবিবার বিকেলে বজ্রসহ মুশালধরে বৃষ্টি ও দমকা হাওয়া শুর“ হয়। ক্রমশই বাতাসের গতি বেগ বাড়তে থাকে। উড়িয়ে নিয়ে যায় ঘরে চাল। এতে করে উপজেলার বালিগ্রাম, গোপালপুর, সাহেবরামপুর ও রমজানপুরসহ উপজেরার সকল ইউনিয়নের উপর বুলবুলের প্রভাব পরে। এতে করে সব মিলিয়ে কমপক্ষে দুই শতাধীক বসত ঘর ও শতবর্ষী গাছ পালা ভেঙ্গে পড়ে। এসময় বিদ‚্যতের খুটি ও তার ছিঁড়ে যাওয়ায় বর্তমানে উপজেলার সকল এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয় বাসিন্দা মোঃ আলমগীর হোসেন শিকদার জানান, এলাকার ওইসব পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিসনুল ইসলাম বলেন, ঘূর্নীঝড় বুলবুলে প্রায় দুই শতাধীক ঘর-বাড়ী লন্ডভন্ড হয়ে গেছে। এবং প্রায় ৪শতাধীক ঘরের আংশিক ক্ষতি সাধন হয়েছে। এতে করে প্রায় ২ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব