আশুলিয়ায় যুবলীগের তিন কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৯ই নভেম্বর ২০১৯ ০৯:১০ অপরাহ্ন
আশুলিয়ায় যুবলীগের তিন কর্মীকে কুপিয়ে জখম

শিল্পাঞ্চল আশুলিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবলীগ কর্মীকে কুপিয়ে জখম করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের বাধা দিতে গেলে কমপক্ষে আরো ৪ জন আহত হয়। সন্ত্রাসী  হামলায় আহত যুবলীগ কর্মী  রিপনকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে তার স্বজনরা। গত শুক্রবার (০৮,১১,১৯) ইং ভোররাতে জামগড়া এলাকার ক্রিয়েশন গার্মেন্টসের সামনে এ হামলার ঘটনাটি ঘটে। আহতরা হলেন- মোঃ রিপন মিয়া (৩০),ফারুক হোসেন,শিপু,বাবু ও নয়ন। আহতরা ইয়ারপুর  সোনা মিয়া মার্কেটে এলাকার বাসিন্ধা।

এজাহার সুত্রে জানাযায়,আশুলিয়া থানা যুবলীগের ব্যানার ব্যবহার করে বিভিন্ন অপপ্রচার ও বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুন ঝুলিয়ে যুবলীগের মানহানী করতেছিল একটি কুচক্রিমহল। এ বিষয়ে আশুলিয়া থানা যুবলীগ সদস্য ও শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক আমির হোসেন জয়, থানায় একটি সাধারন ডায়েরী করেন। এরপর থানা যুবলীগের আহবায়ক কমিটি অপপ্রচারকৃত ব্যানার ফেস্টুন খুলে ফেলার সিদ্ধান্ত নেয়। শুক্রবার ভোরে ইয়ারপুর ও জামগড়া এলাকায় রিপন, ফারুক,শিপু, নয়ন ও বাবু একটি  পিকআপ ভ্যানে করে ফেস্টুনগুলো খুলতে থাকে। এসময় তারা জামগড়া ছয়তলা এলাকার ক্রিয়েশন গার্মেন্টসের সামনে পৌছানো মাত্র সন্ত্রাসী  রুবেল ভূইয়া ও উজ্জল ভূইয়ার নেতৃত্বে ময়না মোল্লা, নাজমুল হক ইমু,সম্রাট,সুমন মীরসহ অজ্ঞাত ৭/ ৮ জন সন্ত্রাসী অতর্কীত হামলা করে। এসময় রুবেল ভূইয়া যুবলীগ কর্মী রিপনকে মাথায় কোপ দেয় তখন সে মাটিতে লুটিয়ে পড়লে আবারও তাকে লোহার হাতুড়ি দিয়ে পিটাতে থাকে এবং সাথে থাকা অন্য সন্ত্রাসীদের ও হুকুম দেয় রিপন কে কোপিয়ে টুকরা টুকরা করে ফেলতে। হুকুম পেয়ে সন্ত্রাসীরা রিপন ও বাবু কে কোপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তাদের কে বাধাঁ দিতে গেলে ফারুক,শিপু ও নয়ন কে মারপিট করে গুরুত্বর আহত করে। তাদের ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে রিপনের অবস্থা আশংকা জনক।

 আহত রিপনের স্ত্রী চায়না বেগম সাংবাদিকদের বলেন,  আমার স্বামীর অবস্থা খুবই আশংকাজনক, তাকে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে।আমার স্বামীকে রুবেল ভূইয়া ও উজ্জল ভূইয়া হত্যা করতে চেয়েছিল। সন্ত্রাসী রুবেল ভূইয়া ও উজ্জল ভূইয়া এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।তারা অন্যের জমি জবর দখল,ডিস ব্যাবসা দখল,চাঁদাবাজী ও মাদক ব্যবসায় জরিত।তাদের এসমস্ত সন্ত্রাসী কর্মকান্ড ও আধিপত্য বিস্তার করে রাখতে নিরিহ লোকজনের উপর সন্ত্রাসী হামলা চালায়। এঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ হামলার ঘটনায় আশুলিয়া থানা যুবলীগ আহবায়ক কমিটির পক্ষ থেকে মোঃ কবীর হোসেন সরকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন এবং দোষিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) সফিকুল ইসলাম সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহতের স্ত্রী বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৮ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব