সখিপুরে শিশু অপহরনকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৩০শে অক্টোবর ২০১৯ ০৭:১২ অপরাহ্ন
সখিপুরে শিশু অপহরনকারী গ্রেফতার

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থেকে ইব্রাহিম খলিল আলিফ ( ১১ ) নামে একশিশু অপহরনকারী মােঃ আব্দুল্লাহ খান ( ২৫ ) কে গ্রেপ্তার করেছে সখিপুর থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধায় সদর ঘাট এলাকা থেকে শিশুকে উদ্ধার ও অপহরনকারী গ্রেপ্তার করা হয়।

এবিষয়ে বুধবার বেলা ১২টায় সখিপুর থানায় সংবাদ সম্মেলনে ভেদরগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল কুমার দত্ত বলেন, জেলার সখিপুর থানার মাঝের চর খেদা কান্দি গ্রামের   মোঃ জালাল উদ্দিন পেদার ছেলে ইব্রাহিম খলিল আলিফ ( ১১ ) নরসিংহপুর নুরানী ও হাফেজিয়া মাদ্রাসায় গত ২৭ অক্টোবর  সকাল  তার মা কুলসুমা আক্তার তাহাকে বাড়ি হইতে মাদ্রাসায় পৌছে দিয়ে আসে। তার মােবাইল ফোন আলিফের কাছে রেখে যায়। তবে ছেলে মাদ্রাসায় না গিয়া সখিপুর থানাধীন বালার বাজার লঞ্চঘাটে গিয়া ছােট ছােট ছেলেদের সাথে গেলাধুলা করে । এসময় অপহরনকারী আব্দুল্লাহ খান, আলিফকে বিভিন্ন ধরনের লােভ লালসা সহ প্রলােভন দিয়া অপহরন করিয়া লঞ্চযােগে ঢাকায় নিয়া যায়। 

অপহরনকারী আব্দুল্লাহ খান সন্ধ্যা অনুমান ৭ . ৩০ ঘটিকার সময় উক্ত মােবাইল নাম্বার হইতে বাদীর ব্যবহৃত মােবাইল ফোনে ফোন করিয়া বলে যে ,বাদীর ছেলে তাহার কাছে আছে । তাহাকে বিকাশে ২০ হাজার টাকা পাঠিয়ে দিলে ছেলেকে ছেড়ে দিবে । বাদী উক্ত কথামত টাকা পাঠানাের জন্য বিকাশ নাম্বার চাইলে একটি বিকাশ নাম্বার দেয় । এঘটনায় আলিফের বাবা জালাল পেদা বাদী হয়ে সখিপুর থানায় মামলা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই  মোঃ মফিজুর রহমান অত্যন্ত দক্ষতার সাথে এবং মােবাইল টেকনােলজি ব্যবহার করিয়া  সংগীয় ফোর্সসহ সংশ্লিষ্ট থানা পুলিশের সহযােগিতায় সদরঘাট, ঢাকা এলাকায় অভিযান চালিয়ে ইব্রাহিম খলিল আলিফসহ অপহরনকারী মােঃ আব্দুল্লাহ খানকে গ্রেপ্তার করা হয়। 

অপহরনকারী আব্দুল্লাহ খান নেত্রকোনা জেলার কুরপাড় মাষ্টার বাড়ির রিয়াজ উদ্দিন খানের ছেলে। সে দীর্ঘদিন ধরে অপহরণের সাথে জরিত।  অফিসার ইনচার্জ মোঃ এনামুল হকসহ  জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন