বরিশালে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০১৯ ০১:৫১ অপরাহ্ন
বরিশালে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এই স্লোগানে আজ শনিবার (২৬ অক্টোবর) বরিশালে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯। সকাল ৯টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালী বের হয়। এরপর সকাল ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির সভাপতি (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এডিশনাল আইজি (এসবি, ঢাকা) মীর শহীদুল ইসলাম বিপিএম-বার, পিপিএম। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, র‌্যাব-৮’এর অধিনায়ক আতিকা ইসলাম, বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান, সাবেক এমপি তালুকদার মোঃ ইউনুস, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু। 

এসময় অন্যান্যের মাঝে  উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (বিএমপি) প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর, বিএমপি) আবু সালেহ মোঃ রায়হান, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভুঞাসহ বিএমপি’র উর্ধ্বতনবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বরিশাল মেট্রোপলিটন ৪টি থানার অফিসার ইনচার্জগন, বিভিন্ন ওয়ার্ড ও থানা কমিউনিটি পুলিশিং সদস্য এবং সর্বস্তরের জনগণ। 

সভায় বক্তারা পুলিশ ও জনগণ মিলে সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে পুলিশ ও জনগণকে একত্রে কাজ করার আহবান জানান।

এদিকে দিবসটি উপলক্ষে বরিশাল জেলা ও মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। কর্মসূচীর মধ্যে রয়েছে রক্তদান কর্মসূচী, বিকাল ৪টায় পুলিশ লাইনে অনুষ্ঠিত হবে কাবাডি খেলা। এছাড়া সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু উদ্যানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

ইনিউজ৭১/জিয়া