আগৈলঝাড়ায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ ০৬:২০ অপরাহ্ন
আগৈলঝাড়ায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী

জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে আগৈলঝাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে র‌্যালী, আলোচনা সভা ও হাত ধোয়ার কৌশল প্রদর্শণ করা হয়েছে। 

এনজিও ব্র্যাক ওয়াশ কর্মসূচির সহযোগীতায় মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্তরে শেষ হয়ে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার দ্বায়িত্বে থাকা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল মালেক, আগৈলঝাড়া জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান। 

এসময় বক্তারা জনস্বাস্থ্য বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করে ল্যাট্রিন পরিষ্কার পরিচ্ছন্ন ও রক্ষানাবেক্ষনের উপর গুরুত্ব দিতে ও বাথরুমের পরে ও খাবার আগে জীবানুমুক্ত হাত ধোয়ার কলা-কৌশল প্রদর্শন করেন। অনুষ্ঠানে ব্র্যাকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।