ঝালকাঠিতে ইলিশ নিয়ে পালানোর সময় প্রবাসীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০১৯ ০৯:০১ অপরাহ্ন
ঝালকাঠিতে ইলিশ নিয়ে পালানোর সময় প্রবাসীর মৃত্যু

ঝালকাঠিতে ইলিশ মাছ নিয়ে পালানোর সময়এক প্রবাসীর মৃত্যু। ঝালকাঠি জেলার  রাজাপুর উপজেলাধীন পশ্চিম বড়ইয়া গ্রামের কলাকোপা এলাকায় এ ঘটনা ঘটে।  পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,  নিষেধাজ্ঞা উপেক্ষা করে ২টি বস্তা ভর্তি নিধনকৃত মা ইলিশ নিয়ে যাওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদারের নেতৃত্বে বড়ইয়া ইউনিয়নের বিভিন্ন সড়কে সন্দেহ ভাজন  ব্যক্তিদের খোঁজে অভিযান চালানো হয়।

অভিযানের সংবাদ পেয়ে গত শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যার সময় অন্ধকারে পালাতে গিয়ে কলাকোপা এলাকায়  নালায় পড়ে  তিনি নিখোঁজ হন। অনেক খোঁজাখুজির পর  রাতে আত্মীয়স্বজনরা একটি গভীর নালার মধ্যে তার মাথা কাদা মাটিতে মাথা আটকে পরে থাকতে দেখে পুলিশ খবর দেয়। পরে রাত সাড়ে ১২ টার দিকে পুলিশ ঘটনা স্থানে গিয়ে ঐ ব্যক্তির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। বাবুল চর উত্তমপুর গ্রামের মৃত ইউসুব আলী হাওলাদারের ছেলে। শুক্রবার রাতে ইলিশ রক্ষা অভিযানে মাছ নিয়ে পালানোর সময়  তাড়া খেয়ে  নালায় পড়ে  প্রবাসী বাবুল হাওলাদারের মৃত্যু হয়েছে বলে ধারনা করা হয়।

এ বিষয় ঝালকাঠির সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন জানান, তার মৃত্যুর কারন জানা যায়নি। লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। অপরদিকে রাজাপুরের ইউএনও সোহাগ হাওলাদার দাবি করেন, অভিযানে কাউকে ধাওয়া করা হয়নি, যেখানে লাশ পাওয়া গেছে সেখানে তারা যাননি। ২ বস্তা ইলিশ নদী থেকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে রাস্তায় দাড়িয়ে চেক করেছি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব