বোরহানউদ্দিনে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৬:১৮ অপরাহ্ন
বোরহানউদ্দিনে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালন

ভোলার বোরহানউদ্দিনে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত বোরহানউদ্দিন কামিল মাদ্রাসা বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ভিডিও কনফারেন্সের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বোরবার সকাল দশটায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সারাদেশে নির্মিত একশ’টি আশ্রয় কেন্দ্রের মধ্যে ওই আশ্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বোরহানউদ্দিন কামিল মাদ্রাসা ক্যাম্পাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সদস্য আলী আজম মুকুল এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী ঘোষনার পর পর সংসদ সদস্য উদ্বোধনী ফলক উন্মোচন করেন। 

ফলক উন্মোচন শেষে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)খালেদা খাতুন রেখার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো প্রতিভাবান, দক্ষ নেতৃত্ব বর্তমান বিশে^ বিরল। প্রতিটি বিষয়ে তিনি অসামান্য জ্ঞান রাখেন। প্রতিটি মন্ত্রণালয়ের টুকিটাকি বিষয়ও তার নখদর্পনে। তার নেতৃত্বে দেশ উন্নতির শিখরে পৌছবে এটাই স্বাভাবিক। চলমান শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আমি নিজে দূর্নীতি মুক্ত। দূর্নীতির বিষবৃক্ষ উপড়ে ফেললে দেশের অগ্রগতি ত্বরান্বিত হবে। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, পৌর মেয়র ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. রফিকুল ইসলাম, মাদ্রাসা অধ্যক্ষ এবি আহমদ উল্যাহ আনছারী, উপজেলা আ’লীগ সভাপতি জসিমউদ্দিন হায়দার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সরকারী-বেসরকারী ও স্বায়ত্ত¡শাসিত দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান সহ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

এরপর বিশ্ব দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সংসদ সদস্য আলী আজম মুকুলে নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বোরহানউদ্দিন কামিল মাদরাসা থেকে শুরু হয়ে রাণীগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে। 

ইনিউজ৭১/জিয়া