এ প্লাসের অশুভ প্রতিযোগিতা নয়, আদর্শ মানুষ চাই: ভোলা জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০১৯ ০৫:১৭ অপরাহ্ন
এ প্লাসের অশুভ প্রতিযোগিতা নয়, আদর্শ মানুষ চাই: ভোলা জেলা প্রশাসক

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেছেন, আদর্শ জাতী ও রাস্ট্রের জন্য আদর্শ মানুষ চাই। আমরা এখন এ প্লাসের অশুভ প্রতিযোগীতা করছি কিন্তু আদর্শ মানুষ গড়ছিনা। আদর্শ মানুষ না হলে এ প্লাস কোন কাজে আসবেনা। আর এ আদর্শ মানুষ গড়ার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষায়। তিনি বুধবার দুপুর ১ টায় বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১ শত ৫৬ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

তিনি বলেন, শিক্ষকগণ তাদের পাঠদান সহ আচরণ এমন করবেন যাতে শিক্ষকদের আদর্শ থেকে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হয়। শিক্ষার্থীদের নীতি নৈতিকতা শিখাতে হবে। অন্যথায় নৈতিকতাবিহীন শিক্ষা কোন কাজে আসবেনা। তিনি আরো বলেন, একটি সমাজ কতটা শিক্ষিত তার সবচেয়ে বড় নির্দেশক  আমরা শিশু ও নারীদের কতটা সম্মান করি তা দিয়ে নির্নয় করা যায়।

এ সময় তিনি পুত্র ও কণ্যা সন্তানকে যাতে অভিভাবকরা সমান গুরুত্ব দিয়ে জনসম্পদে পরিনত করে এজন্য অভিভাবকদের উদ্ধুদ্ধ করার জন্য প্রধান শিক্ষকদের প্রতি আহবান জানান। উপজেলা শিক্ষা অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) খালেদা খাতুন রেখা। সভায় আরো বক্তৃতা করেন, সহকারী শিক্ষা অফিসার আমজাদ হোসেন, আবুল বাশার প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব