আকস্মিক বৃষ্টি আরও ৩ দিন থাকবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১৩ই সেপ্টেম্বর ২০১৯ ০৪:৩১ অপরাহ্ন
আকস্মিক বৃষ্টি আরও ৩ দিন থাকবে

শরতের আকাশজুড়ে আকস্মিক মেঘ, সেই মেঘ ফুঁড়ে কখনো নামছে বৃষ্টি। কখনো যাচ্ছে থেমে। মেঘ-বৃষ্টির এমন কারবারে রীতিমতো ভোগান্তিতে পড়েছে মানুষ। আকস্মিক এমন বৃষ্টি আরও ৩ দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ শুক্রবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোথাও মাঝারি ও ভারি বর্ষণ হতে পারে। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাত কমতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়, রংপুর ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গা, ঢাকা, ময়মনসিংহ সিলেট বিভাগের অনেক জায়গা এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু জায়গায় আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ী দমকা হাওয়া হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, মৌসুমী বায়ু অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল অতিক্রম করে ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিদ্যমান বলেও জানানো হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব