সরাইলে সরকারি জায়গা অবৈধ ভরাট রোধ করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২৬শে আগস্ট ২০১৯ ০৮:৪০ অপরাহ্ন
সরাইলে সরকারি জায়গা অবৈধ ভরাট রোধ করল প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সওজ এর মালিকানাধীন জনগুরুত্তপূর্ন পানি নিস্কাশনের একটি নালা'র অবৈধ ভরাট রোধ করলেন প্রশাসন। এতে স্থানীয় ভুক্তভোগী লোকজন প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন। জানা যায়, সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের পাশে সরাইল সদরের স্থানীয় গুরুর হাট সংলগ্ন এলাকায় জনসাধারণের পানি নিস্কাশনের সওজ এর মালিকানাধীন একটি নালা গত দুইদিন আগে অবৈধ দখলের পর এটি ড্রেজার মেশিন দিয়ে ভরাট শুরু করে স্থানীয় প্রভাবশালী দখলদাররা।

পরে বিষয়টি নিয়ে অনলাইন পত্রিকাও ফেসবুকে লিখেন অনেকেই। এতে এই দখলের বিষয়টি প্রশাসনের নজরে আসে।আজ সোমবার (২৬ আগস্ট) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা'র নেতৃত্বে আইনশৃংখলা বাহিনীর সদস্য সহ সংশ্লিষ্টরা সরেজমিন উপস্থিত হয়ে এই অবৈধ দখল ও ভরাট রোধ করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফসলি জমির মাটি ছিদ্র করে তলদেশ থেকে বালু উত্তোলনের দুটি ড্রেজার মেশিন জব্দ করেন।

এদিকে স্থানীয় লোকজন অভিযোগ করেন, এই দখল ও ভরাট বেশকয়েকদিন যাবত চলে আসছে। কয়েক জন ভূক্তভোগীরা জানান, বিষয়টি  স্থানীয় ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে  মৌখিক ভাবে জানানো হয়েছে।  এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সরাইল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা এ প্রতিবেদককে জানান, এই অবৈধ দখলের সঙ্গে যারা জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব