আগৈলঝাড়ার গৈলায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: মঙ্গলবার ২০শে আগস্ট ২০১৯ ০৫:০৭ অপরাহ্ন
আগৈলঝাড়ার গৈলায় জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতার হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার আহ্বান জানিয়ে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের মাসব্যাপি জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে ১৫ আগস্ট শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্ম ভুমি ৪নং গৈলা মডেল ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল দশটায় জাতীয় ও শোক পতাকা উত্তোলন, শোক র‌্যালী শেষে, আলোচনাসভা, দোয়া মিলাদ ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়েছে। গৈলা আদর্শ শিশু নিকেতন বিদ্যালয়ের হল রুমে গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. নূর মোহম্মদ গাজীর সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতির পিতা ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ছোট নাতি, ১৫আগস্ট বড় ভাই হারানো জেলা আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, সহ-সভাপতি আব্দুস সাত্তার মোল্লা, যুগ্ম সম্পাদক জসীম উদ্দিন সরদার, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, মুক্তিযোদ্ধা  সিরাজুল হক সরদার, বরিশাল জেলা পরিষদ সংরক্ষিত সদস্য পেয়ারা ফারুক বক্তিয়ার, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু, গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হালিমুজ্জামান হালিম উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, মুক্তিযোদ্ধা সন্তান আবদুল্লাহ লিটন, আওয়ামী লীগ নেত্রী পবিত্র রানী বাড়ৈ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, কলেজ ছাত্রলীগ সম্পাদক সৌরভ মোল্লা। অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

আলোচনাসভা শেষে বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষক কুলের নয়নমনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫আগষ্ট সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দির্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ অুষ্ঠিত হয়েছে। দোয়া ও মিলাদ শেষে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।  

ইনিউজ ৭১/এম.আর