সারাদেশে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৭ই আগস্ট ২০১৯ ১১:৫৪ পূর্বাহ্ন
সারাদেশে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

বজ্রপাতে চার জেলায় ৪ জন মারা গেছেন।এর মধ্যে জামালপুরে দুই জন, পাবনায় এক জন, দিনাজপুর ও গাইবান্ধায় এক জন মারা যান। শুক্রবার (১৬ আগস্ট) সকালে ও বিকালে বজ্রপাতের এসব ঘটনা ঘটে। 

জামালপুর: দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের চেংটিমারী গ্রামের আব্দুল লতিফ মিয়ার দুই ছেলে আনোয়ারুল ইসলাম (২৫), আলামিন মিয়া (১৭), সদর উপজেলার নারায়ণপুরের আব্দুল জলিলের ছেলে সাইদুল ইসলাম (৩৫) ও দিনাজপুরে বিরল উপজেলার বেণিপুর গ্রামের মনছুর আলীর ছেলে আবু বক্কর নিহত হন। জামালপুরের ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মাসুদ বলেন,আনোয়ার ও আলামিন বাড়ির পাশে ঝাওলার বিলে মাছ ধরতে যায়। এ সময় বজ্রপাতে তাদের শরীরের বেশির ভাগ অংশ পুড়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। পরে স্বজনরা তাদের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায় বলে জানান তিনি। জামালপুরের নারায়ণপুর পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আব্দুল লতিফ মিয়া জানান, শুক্রবার বিকালে বাড়ির পাশে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে সাইদুল মারা যান।

দিনাজপুর: বিরলের পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস শুকুর বলেন, দুই ভাই জমিতে আমন ধানের চারা তুলছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই আবু বক্করের মৃত্যু হয়। তার ছোট ভাই মোতালেব আহত হলে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

পাবনা: শুক্রবার বিকেল পাঁচটার দিকে পাবনায় বজ্রপাতে একজন মারা যান। সদর উপজেলার দুবলিয়ায় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, নিহত কৃষকসহ আরও কয়েকজন কৃষক দুবলিয়া মাঠে ধান লাগাতে যান। সেখানে বৃষ্টির সঙ্গে হঠাত বজ্রপাত শুরু করে ঘটনাস্থলেই বাহাদুর প্রামানিকের মৃত্যু ঘটে।

দুবলিয়া পুলিশ ফাঁড়ির এএসআই আবুল কালাম আজাদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে, গাইবান্ধা জেলায় আজ বজ্রপাতে একজন নিহত হয়েছেন। এই ঘটনায় তার বাবা আহত হন। শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের নিজাম খাঁ গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

ইনিউজ ৭১/এম.আর