কয়েক দিনের গরমের পর আষাঢ়ে শুরু স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ১৫ই জুন ২০১৯ ০৬:২৯ অপরাহ্ন
কয়েক দিনের গরমের পর আষাঢ়ে শুরু স্বস্তির বৃষ্টি

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় টানা গত কয়েকদিন যাবৎ প্রচণ্ড গরমের কারণে উপজেলার বিভিন্ন স্থানের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা মারাত্মকভা‌বে ব্যাহত হচ্ছিল। ঘ‌রে-বাইরে গর‌মে অস্বস্তিকর গুমোট প‌রি‌বেশের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছিল। তরুণ-তরুণী, বৃদ্ধ, হেটে খাওয়া  মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছিল কখন বৃষ্টি নামবে, কখন শীতল করবে মনপ্রাণ।

আষাঢ়ষ্য প্রথম দিবস বৃষ্টি আর আকাশ মেঘাবিষ্ট নিয়ে আজ ঋতুর রানী বর্ষার দিন অর্থাৎ পহেলা আষাঢ়। কদম ফুল ফুটুক আর নাই বা ফুটুক আজ রোমান্টিক ঋতু বর্ষা বরণেরদিন। ময়ুর পেখম মেলুক আর নাই বা মেলুক আজ কবিতার ঋতু বর্ষা উৎসবের প্রথমদিন। গত দু,মাস ধরে কেটে গেল নিদাঘ তপ্ত গ্রীষ্ম। বৈশাখ জ্যৈষ্ঠ। দারুণ অগ্নিবাণে হৃদয়ে হেনেছিলতৃষা। দীর্ঘ দগ্ধ দিন। প্রখর তপন তাপে তৃযজ্ঞায় কেঁপেছিলো আকাশ।

বর্ষার এ সময়ে পুষ্প- বৃক্ষে, পত্র- পল্লবে, নতুন প্রাণের সঞ্জার করে সবকিছুর মধ্যে। কদম ফুলের স্নিগ্ধ ঘ্রাণে গ্রাম কিংবা শহরবাসী সবাইকে মুগ্ধ করে এসময়। অব‌শে‌ষে নাম‌ল প্রতীক্ষিত বৃ‌ষ্টি। স্বস্তি পে‌ল সারা উপজেলার মানুষ।সরাইল সদরসহ সব জায়গায় বৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে। রাতে বৃষ্টির শীতল করা পরশে মানুষগুলো এখন প্রশান্তির মধ্যে আছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব