হিজলায় প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে পংকজ নাথ এমপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৫ই জুন ২০১৯ ০৩:২৩ অপরাহ্ন
হিজলায় প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে পংকজ নাথ এমপি

বরিশালের হিজলা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেম বিতরণ করেন, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ। ১৫ জুন শনিবার দুপুর ১২ টায়, উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে, উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত মাল্টিমিডিয়া প্রজেক্টর, সাউন্ড সিস্টেম  বিতরণ এবং মাসিক সমন্বয় সভায় সভাপতির দায়িত্ব পালন করেন, হিজলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আঃ গাফফার। হিজলায় ৫৪ টি বিদ্যালয়ে এই প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য এর আগে ৫৪ টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করেন এমপি।  সেই বিদ্যালয় গুলোতেই আজ প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে ।প্রধান অতিথি পংকজ নাথ তার বক্তব্যে বলেন, আমার এলাকায় শিক্ষাকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছাতে পারিনি। অধিকাংশ বিদ্যালয়ে বিদ্যুৎ  নেই। কিন্তু সরকার শিক্ষার মান আরো  উন্নত করার লক্ষ্যে ডিজিটাল সিস্টেম শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। যাতে শিশু শিক্ষার্থীগণ খুব সহজে আনন্দে শিক্ষা গ্রহণ করতে পারে এবং স্কুল মুখি হয়।  এজন্য  মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তথ্য  প্রযুক্তির এই যুগে শিক্ষাকে বিশ্ব মানের উপযোগী করার জন্য সরকারের এই প্রচেষ্টাকে স্বাগত জানাই, আর এজন্যই  ল্যাপটপ, প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেম বিতরণ করা হচ্ছে।

এই শিক্ষা উপকরণ গুলো ব্যক্তি স্বার্থে নয়, শিক্ষার্থীদের শিক্ষার কাজে ব্যবহার হলে, ভবিষ্যতে দেশ উপকৃত হবে। শিক্ষার জন্য যা কিছু দরকার তাই দিবেন প্রধানমন্ত্রী। হিজলায় এমন কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই, যেখানে ভবন বরাদ্দ নেই। এ গুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব সবার। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় আলতাফ হোসেন, নাজমা বেগম। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার রিয়াজ আজম, সমাজসেবা অফিসার, কৃষি অফিসার,যুব উন্নয়ন অফিসার, ইউপি চেয়ারম্যান  সাজাহান তালুকদার, পন্ডিত শাহবুদ্দিন আহমেদ, নাসির উদ্দিন হাওলাদার, মকবুল দপ্তরী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ,সহকারী শিক্ষকগণ এবং সুধীজন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব