নিখোঁজের ১১ দিন পর জেলের অর্ধগলিত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
গাজী আবুল কালাম , উপজেলা প্রতিনিধি ইন্দুরকানী (পিরোজপুর)
প্রকাশিত: রবিবার ৯ই জুন ২০১৯ ১২:৪৩ অপরাহ্ন
নিখোঁজের ১১ দিন পর জেলের অর্ধগলিত লাশ উদ্ধার

নিখোঁজের ১১ দিন পর পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার আলী আহমেদ শিকদার (৪০) নামে এক জেলের অর্ধগলিত লাশ শরণখোলার বলেশ্বর নদী থেকে উদ্ধার করা হয়েছে। শনিবার (৮ জুন) বিকেলে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের প‚র্ব রাজৈর গ্রাম সংলগ্ন বলেশ্বর নদী থেকে ভাসমান অবস্থায় মৃতদেহটি উদ্ধার করে শরণখোলা থানা পুলিশ। পুলিশ জানায় নিহত জেলে পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার চন্ডিপুর গ্রামের হামিদ শিকদারের ছেলে।

এর আগে গত ২৮ মে ভোর সাড়ে ৪টার দিকে ইন্দুরকানির কচা নদী দিয়ে ঢাকা থেকে মোংলা পোর্ট গামী একটি কোস্টার জাহাজের ধাক্কায় মাছধরা নৌকাটি ডুবে ওই জেলে নিখোঁজ হন। উদ্ধার হওয়া লাশটি নিখোঁজ জেলে আলী আহমেদ ও তার পরিবারের লোকজন শনাক্ত করেছেন। নিখোজ জেলের  লাশ রাত দুইটায় তার নিজ বাড়িতে নিয়ে আসা হয়, সকাল ৭টার সময় জানাজা শেষে দাফন করা হয় পরিবারের একমাত্র আয়ের লোকটিকে হারিয়ে দিশাহার হয়ে পরেছে মৃত্যু জেলের পরিবার।

নিহতের ছোট ভাই বেল্লাল শিকদার জানান, তারা দুই ভাই ইঞ্জিন চালিত নৌকা নিয়ে কচা নদীতে মাছ ধরছিলেন। ঘটনার দিন তার ভাই ফজরের নামাজ পড়ছিলেন। এমন সময় সেকশন-৯ নামের ঢাকা-১৯১৭ নম্বরের একটি কোস্টার জাহাজ তাদের নোঙর করা নৌকায় ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। ওইদিনই ইন্দুরকানি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এরপর থেকে বিভিন্ন নদ-নদীতে জেলের খোঁজ চলতে থাকে। শরণখোলার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার জানান, ‘জেলেদের মাধ্যমে খবর পেয়ে বলেশ্বর নদী থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব