চকরিয়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শিক্ষার্থী খুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৬শে মে ২০১৯ ১০:৫৯ পূর্বাহ্ন
চকরিয়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শিক্ষার্থী খুন

কক্সবাজারের চকরিয়ায় ঈদের কেনাকাটা করতে এসে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হয়েছেন এক শিক্ষার্থী। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার অপর সহপাঠী। শনিবার রাত ১১টার দিকে চকরিয়া পৌর শহরের ওয়েস্টার্নপ্লাজা এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আনাস ইব্রাহিম (১৭) চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিনামারা এলাকার মৌলভী নেচার আহামদের ছেলে। আনাস চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় হতে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৪.৩০ পেয়ে পাস করে কলেজে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। আহত হওয়ার তার সহপাঠীর নাম আবদুল্লাহ। তার বিস্তারিত পরিচয় এখনও পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাতে চকরিয়া পৌর সদরে ঈদের কেনাকাটা করতে আসেন আনাস ও তার বন্ধুরা। কেনাকাটা করে রাত ১১টার দিকে বাড়ি ফিরতে সুপার মার্কেট এলাকার ওয়েস্টার্ন প্লাজার সামনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন তারা। তখন হঠাৎ ৫-৬ জন দুর্বৃত্ত এসে আনাসকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান। ছুরিকাঘাতে আনাছের নাড়িভুড়ি বের হয়ে যায়। নিহত আনাসের সঙ্গে থাকা তার বন্ধু ইয়াছির আরাফাত মুন্না জানান, গুরুতর অবস্থায় স্থানীয় লোকজন আনাসকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করেন। পরে চট্টগ্রামে নেয়ার পথে চুনতি পৌঁছার পর তার অবস্থার অবনতি হলে লোহাগড়া মা ও শিশু হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, পূর্ব শত্রুতার জের ধরে পৌরশহরের পালাকাটা এলাকার কয়েকজনের সঙ্গে আনাসের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুর্বৃত্তদের সঙ্গে থাকা ছুরি দিয়ে আনাসের পেটে আঘাত করে। এ সময় আনাস মাটিতে লুটিয়ে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যান। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, ঘটনার পরপরই থানা পুলিশের একাধিক টিম বিপনিবিতানে অভিযান অব্যাহত রেখেছে। ঘটনার ক্লু উদঘাটনে কাজ করছে পুলিশ।

ইনিউজ ৭১/এম.আ