শহরে পৌর মেয়রের আকস্মিক অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৯শে মে ২০১৯ ০৮:০১ অপরাহ্ন
শহরে পৌর মেয়রের আকস্মিক অভিযান

ভোলার বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো.রফিকুল ইসলাম পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে খোলা হোটেল,ফাস্ট ফুড, ফুটপাত দখলকারী ও  ট্রেড লাইসেন্স নবায়ন যাচাইয়ে আকস্মিক অভিযান পরিচালনা করেন। তিনি রোববার দুপুর সোয়া বারোটা থেকে তিনটা পর্যন্ত বোরহানউদ্দিন পৌর শহরে ওই অভিযান পরিচালনা করেন। 

পৌরসভা সূত্র জানায়, মেয়র শহরের ৩-৪ টি খোলা হোটেলে অভিযান চালান। ওই সময় সময় কিছু লোক পিছনের দরজা দিয়ে পালিয়ে যায়। তিনি হিন্দু সম্প্রদায়ের হোটেল মালিকদের রমজানের পবিত্রতা বজায় রেখে মুসলিম সম্প্রদায়ের কাছে খাবার বিক্রি না করার জন্য আহবান জানান সেসাথে মুসলিম সম্প্রদায়ের হোটেলগুলো বন্ধ রাখার অনুরোধ করেন। ফুটপাত দখলকারীদের তাৎক্ষনিকভাবে মালামাল সড়িয়ে নেবার নির্দেশ দেন। এছাড়া পৌর মেয়র শহরের ১৫-১৬ টি দোকানে অভিযান চালিয়ে ট্রেড লাইসেন্স নবায়ন না করা  ও নতুন দোকানীদের ট্রেড লাইসেন্স না করায় তাৎক্ষনিক ফি পরিশোধের নির্দেশ দেন।

ওই দোকানীরা সাথে সাথে ফি পরিশোধ করেন। ওই সময় প্রায় ৬০ হাজার টাকা আদায় হয়। পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম জানান, কিছু ব্যতিক্রম ছাড়া পৌরসভার নাগরিকগণ আইনের প্রতি শ্রদ্ধাশীল। আশা করা যায় এড়াও আইন ও সামাজিক দায়বদ্ধতা মেনে পৌরসভার উন্নয়নে ভূমিকা রাখেবে, সম্প্রীতির পরিবেশ বজায় রাখবে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার সচিব প্রণয় কুমার সাহা, সহকারী প্রকৌশলী আ. সাত্তার, কর নির্ধারক মঞ্জুর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, লাইসেন্স পরিদর্শক তৈয়বুর রহমান প্রমুখ। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব