আগৈলঝাড়ায় একই রাতে বিদ্যালয়সহ চারটি বাড়িতে রহস্যজনক চুরি

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: সোমবার ৬ই মে ২০১৯ ০৯:২১ অপরাহ্ন
আগৈলঝাড়ায় একই রাতে বিদ্যালয়সহ চারটি বাড়িতে রহস্যজনক চুরি

বরিশালের আগৈলঝাড়ায় একটি মাধ্যমিক বিদ্যালয় ও চারটি বাড়িতে রহস্য জনক চুরি সংঘটিত হওয়ায় এলাকায় লোকজনের মাঝে আতংক বিরাজ করছে। জানাগেছে, উপজেলা রাজিহার ইউনিয়নের রাংতা গ্রামে শনিবার দিবাগত রাতে রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের ৪টি দরজার তালা ভেঙ্গে সঙ্গবদ্ধ চোরের দল ভিতরে ঢুকে ৫টি আলমিরা ও ১৪টি ফাইল কেবিনেটসহ ২৩টি তালা ভেঙ্গে নগদ প্রায় ২০ হাজার টাকা নিয়ে রুমের সমস্ত কাগজপত্র তছনছ করে ফেলে যায়। বিদ্যালয়টিতে একাধিক কম্পিউটারসহ মূল্যবান মালপত্র থাকলেও চোরের দল তা নেয়নি। এ কারনেই এলাকাবাসী এচুরির ঘটনাকে রহস্যজনক বলে জানিয়েছে। 

একই রাতে পার্শ্ববর্তী অমূল্য রতন কর্মকারের আধাপাকা ঘরের তালা ভেঙ্গে ২টি স্বর্ণের চেইন ও ১ জোড়া ঝুমকা নিয়ে যায়। একই গ্রামের জাকির মোল্লার পরিবারের লোক ঘুর্ণিঝড় ফণী আতংকে ওই রাতে পার্শ্ববর্তী শ্বশুর বাড়িতে গেলে চোরের দল তালাভেঙ্গে ঘরে ঢুকে ফ্রিজে রাখা খাবার খেয়ে যায়। একই গ্রামের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কর্মরত মহিলা আওয়ামীলীগ নেত্রী জাহানারা বেগমের ঘরের তালা ভেঙ্গেছে চোরের দল। বাড়িতে কেউ না থাকায় চোরের দল কি নিয়েছে তা জানা যায়নি। একই রাতে তোতা শেখএর আধাপাকা ঘরের তালা ভেঙ্গেছে চোরের দল। বাড়িতে লোকজন না থাকায় ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি। চারটি বাড়ি ও একটি মাধ্যমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে রহস্য জনক চুরি সংঘটিত হওয়ায় ওই গ্রামের লোকজনের মাঝে চুরি আতংক বিরাজ করছে।

এ ঘটনায় রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান আগৈলঝাড়া থানায় মৌখিক ভাবে জানালে এসআই নাসির উদ্দিন চুরি হওয়া রাংতা মাধ্যমিক বিদ্যালয় ও একই গ্রামের ৪টি ঘর পরিদর্শন করেছেন। এ ব্যাপারে আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন বলেন, রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌখিক ভাবে চুরির ঘটনা জানালে আমি এসআই নাসির উদ্দিনকে সরেজমিনে পাঠিয়েছি। চুরির ঘটনায় কেউ অভিযোগ করেনি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

ইনিউজ ৭১/এম.আর