রাজধানীর গণপরিবহনে যুক্ত হলো 'চক্রাকার বাস'

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০১৯ ০৩:২৫ অপরাহ্ন
রাজধানীর গণপরিবহনে যুক্ত হলো 'চক্রাকার বাস'

রাজধানীর ধানমন্ডি ও এর আশপাশের এলাকায় যাত্রীদের সেবা দিতে চালু হলো চক্রাকার বাস। বাসটি ধানমন্ডি থেকে শুরু করে নিউমার্কেট ও আজিমপুর পর্যন্ত চলাচল করবে। আজ (২৭ মার্চ) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন এই সেবার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র জানান, প্রাথমিকভাবে বিআরটিসির ২০টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস এই সেবায় অন্তর্ভুক্ত করা হবে। বাসগুলো চলার পথে ৩৬টি স্থানে যাত্রা বিরতি দিবে। ঢাকা শহরের বাস পরিবহন সেবাকে নিয়মের মধ্যে আনার যে পরিকল্পনা করা হচ্ছে তার অংশ হিসেবে এই সেবা চালু হলো বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, “এই সেবা যাত্রীদের শুধুমাত্র নিরাপত্তাই দিবে না, এর মাধ্যমে ধানমন্ডি এলাকায় সড়কগুলোতে শৃঙ্খলা ফিরিয়ে আনবে। এর মাধ্যমে ধানমন্ডি এলাকায় যানজটও কমে যাবে।”

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়া ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, “জনগণ এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন। শতকরা ৯৭ থেকে ৯৮ জন মোটরসাইকেল চালক এখন হেলমেট ব্যবহার করেন। তবে পরিবহন সেক্টরে এখনো শৃঙ্খলা ফিরে আসেনি। আশা করি, এসব প্রচেষ্টার মাধ্যমে আগামী ১৫ দিনের মধ্যে সড়কে শৃঙ্খলা দেখা যাবে।”

ইনিউজ ৭১/টি.টি. রাকিব