রাজারবাগে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৬শে মার্চ ২০১৯ ০৩:১০ অপরাহ্ন
রাজারবাগে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধে শহীদ পুলিশ সদস্যদের স্মরণ করেছে বাংলাদেশ পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে ৭ টায় মহান স্বাধীনতা দিবসে রাজারবাগে শহীদ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
Rajarbag

এরপর বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ডিএমপি’র পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক এর পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগম।

Rajarbag

এর আগে ডিএমপি’র একদল চৌকস পুলিশ সদস্য মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সশস্ত্র সালামি প্রদান করেন সেই সাথে বেঁজে উঠে বিউগলের করুণ সুর।

Rajarbag

এখানে উল্লেখ্য যে, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের প্রথম বুলেটটি ছুঁড়েছিল রাজারবাগের বীর পুলিশ সদস্যরা। প্রতিরোধে শহীদ পুলিশ সদস্যদের সম্মানে রাজারবাগে নির্মিত হয়েছে স্মৃতিস্তম্ভ।

ইনিউজ ৭১/এম.আর