ব্রাশফায়ারে আহতদের দেখে সিইসি বললেন 'নির্বাচন সুষ্ঠু হয়েছে'

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৯শে মার্চ ২০১৯ ০৪:৪৪ অপরাহ্ন
ব্রাশফায়ারে আহতদের দেখে সিইসি বললেন 'নির্বাচন সুষ্ঠু হয়েছে'

পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে রাঙ্গামাটি বাঘাইছড়িতে গুলিবর্ষণে আহতদের দেখতে এসে তিনি এ দাবি করেন। এ সময় তিনি আহতদের অবস্থা সরেজমিনে দেখেন। আহতদের কয়েকজনের সঙ্গে তিনি কথাও বলেন।

পাহাড়ের নির্বাচনের বিষয়ে সিইসি সাংবাদিকদের বলেন, ‘কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।’ তিনি বলেন, নির্বাচনে হেরে গিয়ে বিবৃতি দিয়ে অভিযোগ করলে পরে নির্বাচনের অনিয়ম প্রমাণিত হয় না। নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়। কারও কোনো অভিযোগ থাকলে সেটা তদন্ত করা হবে। সিইসি বলেন, সন্ত্রাসীদের হামলায় নিহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের চিকিৎসার যাবতীয় ব্যয় বহন করা হবে। সন্ত্রাসী এ হামলার ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সোমবার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় কংলাক ভোট কেন্দ্র থেকে ফেরার পথে নয়কিলো নামক স্থানে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৮ জন নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের মধ্যে সাতজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। ১০ জন চট্টগ্রামে রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব