পটুয়াখালীতে শিক্ষার্থীদের সাথে ডিআইজির মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: সোমবার ১৮ই মার্চ ২০১৯ ০৫:৩৪ অপরাহ্ন
পটুয়াখালীতে শিক্ষার্থীদের সাথে ডিআইজির মতবিনিময়

দেশ থেকে মাদক র্নিমুল করতে হবে। এ দায়িত্ব শুধু পুলিশের নয়। এ দায়িত্ব গোটা সমাজ ও জাতির। সমাজে বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, মাদক নির্মুল এবং জঙ্গিবাদ র্নিমুল করতে পুলিশের পাশাপাশি নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সে ক্ষেত্রে বেশি সচেতন হতে হবে শিক্ষার্থীদের। তারাই পারে একটি সমাজ, পরিবার থেকে মাদকসহ নানা অপরাধ দুর করতে। সোমবার সকালে স্টুডেন্টস কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে পটুয়াখালীর একেএম কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ এবং জঙ্গিবাদ প্রতিরোধে এক মত বিনিময় সভায় বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম (বিপিএম বার পিপিএম) এসব কথা বলেন। 

এ সময় জিআইজি আরো বলেন, নারী শিক্ষার্থীরা ইচ্ছা করতে সমাজ ও পরিবার থেকে মাদক চিরতরে নির্মুল করতে পারে। কারন কোন নারী যদি ধুমপায়ী অথবা মাদক সেবীদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার প্রতিশ্রæতি দেয় তা হলে পুরুষ মাদক সেবীরা মাদক সেবন থেকে বেড়িয়ে আসতে বাধ্য বলে আমার ধারনা। এছাড়াও কোন নারী কোমলতা  অথবা সৌর্হাদ্যপূর্ন আচরন দিয়ে ব্যক্তি কিংবা সংগঠনকে মাদকের মরন ছোবল থেকে বের করতে সক্ষম হবে। সে জন্য মাদক র্নিমুলে নারীদের ভুমিকা অগ্রনী। এসময় ডিআইজি বর্তমান প্রধানমন্ত্রীর ইতিবাচক কর্মকান্ডের তুলনা দিয়ে শিক্ষার্থীদের নানা পরামর্শ দেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল সালাম এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ মো. মইনুল হাসান। এসময় পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে ডিআইজি সরকারী মহিলা কলেজের  শিক্ষার্থীদের সাথে একই বিষয়ে মত বিনিময় করেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব