কাদেরের অবস্থার আরও উন্নতি, রক্তচাপ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৮ই মার্চ ২০১৯ ০৬:১৮ অপরাহ্ন
কাদেরের অবস্থার আরও উন্নতি, রক্তচাপ স্বাভাবিক

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি হয়েছে। ওবায়দুল কাদেরের রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে বলে শুক্রবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছেরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে। সিঙ্গাপুরে কাদেরের সঙ্গে থাকা আবু নাসার রিজভী শুক্রবার এক ব্রিফিংয়ে বলেন, 'সেতুমন্ত্রীর রক্তচাপ অনেকটা স্বাভাবিক হয়ে এসেছে। তার কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং রক্তের সংক্রমণও নিয়ন্ত্রণে রয়েছে। আগের কয়েক দিনের তুলনায় শুক্রবার তিনি আরও ভালো আছেন। দিন দিন তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। কোনো ধরনের কৃত্রিম সাপোর্ট ছাড়া তার হৃদযন্ত্র কাজ করছে।'

ওবায়দুল কাদেরের পূর্ণ সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন বিএসএমএমইউয়ের এ অধ্যাপক। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী। এদিকে শনিবার মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ১১টায় আবারও ব্রিফ করবেন বলে জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব